AB Bank
ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর্সেনালের সাথে চুক্তি নবায়ন করলেন আর্তেতা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০২ পিএম, ১২ সেপ্টেম্বর, ২০২৪
আর্সেনালের সাথে চুক্তি নবায়ন করলেন আর্তেতা

প্রিমিয়ার লিগ জায়ান্ট আর্সেনালের সাথে আরো তিন বছরের জন্য নতুন চুক্তিতে স্বাক্ষর করতে যাচ্ছেন কোচ মিকেল আর্তেতা। বিভিন্ন ব্রিটিশ গণমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে। এর মাধ্যমে গানার্সদের সাথে তার অনিশ্চিত ভবিষ্যতের অবসান হলো। 

৪২ বছর বয়সী এই স্প্যানিয়ার্ডের সাথে আর্সেনালের চলতি মৌসুমের পরেই চুক্তি শেষ হয়ে যাবার কথা ছিল। নতুন চুক্তি অনুযায়ী ২০২৭ সাল পর্যন্ত তিনি এমিরেটস স্টেডিয়ামেই থাকছেন।ম্যানচেস্টার সিটিতে কোচ পেপ গার্দিওলার অধীনে কাজ করা আর্তেতা ২০১৯ সালের ডিসেম্বরে আর্সেনালের বস হিসেবে উনাই এমেরির স্থলাভিষিক্ত হয়েছিলেন। চুক্তির প্রথম বছরেই আর্সেনালকে এএফ কাপের শিরোপা উপহার দিয়েছিলেন। ম্যানেজার হিসেবেই এটাই ছিল তার প্রথম বড় কোন শিরোপা।  

গত দুই মৌসুমে সিটির পর প্রিমিয়ার লিগে রানার্স-আপ হিসেবে আসর শেষ করেছে আর্সেনাল। ২০০৪ সালের পর প্রথমবারের মত লিগ শিরোপা জয়ের কাছাকাছি গিয়েও দুইবারই হতাশ হতে হয় গানার্সদের।এ মৌসুমে এখনো পর্যন্ত দুই জয় ও দুই ড্রয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে আর্তেতার দল। আগামী সপ্তাহে আটালান্টার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের আসর শুরু করতে যাচ্ছে আর্সেনাল।

বিবিসি জানিয়েছে আগামী রোববার উত্তর লন্ডন ডার্বিতে টটেনহ্যামের বিরুদ্ধে ম্যাচেই আগেই আর্তেতার সাথে নতুন চুক্তির বিষয়টি নিশ্চিত করতে পারে আর্সেনাল।আর্সেনালের জার্সিতে ১৫০ ম্যাচ খেলা আর্তেতা ক্লাবের অধিনায়কের দায়িত্বও পালন করেছেন। গত মাসে তিনি চুক্তির বিষয়ে অনেকটাই নিরবতা পালন করেছেন। ঐ সময় তিনি ট্রান্সফার উইন্ডোর উপরই বেশী গুরুত্ব দেবার কথা জানিয়েছিলেন।

এর আগে পিএসজি ও বার্সেলোনার সাথে তার আলোচনার গুঞ্জন উঠেছিল। এ সম্পর্কে আর্তেতা বলেছেন, ‘আমরা এই মুহূর্তে বিষয়টির দিকে নজড় দিয়েছি। এখনই এর সঠিক সময় বলে মনে করছি। আমার মনে হয়না বিষয়টি নিয়ে বিচলিত হবার কিছু আছে। আমি যেখানে থাকতে চেয়েছি সেখানেই আছি। এ বিষয়ে আমি সত্যিই খুশী। আশা করছি ক্লাবও এই বিষয়টি চিন্তা করছে। খেলোয়াড়রাও এভাবেই চেয়েছে।’

সদ্য সমাপ্ত গ্রীষ্মকালীণ ট্রান্সফার উইন্ডোতে আর্সেনাল তাদের শক্তি বৃদ্ধির চেষ্টা করেছে। তারই ধারাবাহিকতায় রাহিম স্টার্লিং, মিকেল মেরিনো ও রিকার্ডো কালাফিওরির মত খেলোয়াড়কে দলে নিয়েছে। কিন্তু এখনো দলের শক্তিমত্তা নিয়ে যথেষ্ঠ শঙ্কা রয়েছে।

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!