AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফর্মুলা ২ রেসে বিভৎস দুর্ঘটনা!(ভিডিও)


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৫ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
ফর্মুলা ২ রেসে বিভৎস দুর্ঘটনা!(ভিডিও)

ফর্মুলা টু রেসে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার কবলে পড়লেন ভারতীয় রেসার। রবিবার ছিল আজারবাইজানে ফরমুলা টু গ্র্যান্ড প্রিক্সের রেস। এই আসর এবারে বেশ জমকালোভাবেই বসেছে ইউরোপের এই দেশে। আসলে দীর্ঘ কয়েক বছর ধরেই উত্তোরোত্তর বৃদ্ধি পেয়েছে গাড়ির রেসের প্রতিযোগিতা। তাই ফর্মুলা ওয়ানের সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে ফর্মুলা টু প্রতিযোগিতাতেও অংশগ্রহণের চাহিদা। সেখানেই ভারতীয় রেসার কুশ মাইনি পড়লেন ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার কবলে। গাড়ির কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে তাঁর ভয়ঙ্কর দুর্ঘটনার হয়। প্রাণহানিও হতে পারত এই রেসারের, চোট পেলেও তিনি আপাতত সুস্থ আছেন বলেই জানিয়েছে আয়োজকরা, যদিও তাঁর গাড়ির অবস্থা দেখলেই বোঝা যাবে দুর্ঘটনার ব্যাপকতা। 

ফর্মুলা টুর এই রেসে প্রাথমিকভাবে পঞ্চম স্থানে ছিল কুশ মাইনির গাড়ি। রেস শুরুর হওয়ার আগেই নিয়মমাফিক সকলে গাড়ি স্টার্ট দিয়েই রেখেছিলেন। তখনও কুশ বুঝতে পারেননি গাড়িতে প্রযুক্তিগত কোনও সমস্যা হচ্ছে, সেই কারণে তখনই রেস থামানোর আর্জিও তিনি জানাননি। কিন্তু রেস শুরুর কয়েক মূহূর্তের মধ্যেই তাঁর গাড়ির সমস্যা ধরা দেয়, আর তারপরই ঘটে যায় বিভৎস দুর্ঘটনা।

রেস শুরু হয়ে যাওয়ায় কুশ চেষ্টা করছিল গাড়ি এগোনোর। কিন্তু বাকি সব গাড়ি এগিয়ে গেলেও তাঁর গাড়ি এগোচ্ছিল না। এরই মধ্যে পিছনে থাকা গতিশীল গাড়িগুলো একে একে আসতে থাকে, কয়েকটি গাড়ি কুশের গাড়িকে কাটিয়ে নিলেও পিছনের একটি গাড়ি এসে সরাসরি ধাক্কা মারে কুশ মাইনির গাড়িতে। যার ফলে পুরো গুড়ো গুড়ো হয়ে যায় কুশ মাইনির গাড়ি। সপাটে ধাক্কায় ছিটকে পড়েন কুশ নিজেও। এরপরই রেফারিরা বাধ্য হয়ে রেড ফ্ল্যাগ দেখিয়ে তখনকার মতো প্রতিযোগিতা স্থগিত করার সিদ্ধান্ত নেয়। একঝলকের ঘটনার সময়ের সেই ভিডিও।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কুশের গাড়ির দুর্ঘটনার কবলে পড়ার সঙ্গে সঙ্গেই পিছনে থাকা আরও কয়েকটি গাড়িও উল্টে যায়, কারণ তাঁরাও নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। যদিও এরপর জানা যায়, দুর্ঘটনার কবলে পড়া ভারতের কুশ মাইনি, স্প্যানিশ পেপে মার্তি এবং ড্যানিশ-জার্মান নাগরিক ওলিভার গোথও সুস্থ রয়েছে। এরপরই কিছুটা হাঁফ ছেড়ে বাঁচেন প্রতিযোগিতার আয়োজকরা।

একুশে সংবাদ/ এস কে

Link copied!