AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চমক রেখে অস্ট্রেলিয়ার দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৭ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
চমক রেখে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

প্রায় দুই মাস আগে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দলে বেশ কিছু পরিবর্তন এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ওয়ানডে সিরিজের দলে সুযোগ পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার কুপার কনোলি ও পেসার বেন ডোয়ার্শিস। রিজার্ভ তালিকায় দলের সাথে রাখা হয়েছে তরুণ পেসার মাহলি বিয়ার্ডমানকে।

এবারের যুক্তরাজ্য সফরে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয় কনোলির। এরপর ইংল্যান্ড সিরিজে ১টি ম্যাচ খেলেছেন তিনি। ২ ম্যাচে ৫ ওভারে ৪৫ রান দিয়ে কোন উইকেট পাননি । টি-টোয়েন্টি পর প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেলেন কোনোলি।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ চলাকালীন ইনজুরিতে মাঠের বাইরে ছিটকে পড়েন নাথান এলিস, রাইলি মেরেডিথ ও জেভিয়ার বার্টলেট। তাদের শূন্যস্থান পূরণে দলে নেওয়া হয়েছে ডোয়ার্শিস ও বিয়ার্ডমানকে। অস্ট্রেলিয়ার হয়ে ৩টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার। ২০২২ সালের এপ্রিলে অভিষেকের পর ২০২৩ সালের ডিসেম্বরে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। পেস বিভাগে ভারসাম্য আনতেই দলে নেওয়া হয়েছে ডোয়ার্শিসকে।

দেশ থেকে ইংল্যান্ডে উড়িয়ে আনলেও রিজার্ভ তালিকায় রাখা হয়েছে ১৯ বছর বয়সী বিয়ার্ডমানকে। সিনিয়রদের ঘরোয়া প্রতিযোগিতামূলক ক্রিকেটে মাত্র ৬ ওভার বল করে ৪২ রানে ১ উইকেট নিয়েছেন তিনি। এ বছর দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালের সেরা খেলোয়াড় নির্বাচিত হন ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার বিয়ার্ডমান। ঐ ম্যাচে ভারতকে ৭৯ রানে হারিয়ে শিরোপা জিতে অসিরা। 

আগামী বৃহস্পতিবার নটিংহামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। সিরিজের বাকি চার ম্যাচ হবে যথাক্রমে- ২১, ২৪, ২৭ ও ২৯ সেপ্টেম্বর।

অস্ট্রেলিয়ার দল: মিচেল মার্শ (অধিনায়ক), সিন অ্যাবট, অ্যালেক্স ক্যারি, কুপার কনোলি, বেন ডোয়ার্শিস, ক্যামেরন গ্রিন, জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, এডাম জাম্পা।

রিজার্ভ : মাহলি বিয়ার্ডমান।

 

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!