AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩৪ পেনাল্টি শ্যুটআউটের রেকর্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১২ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
৩৪ পেনাল্টি শ্যুটআউটের রেকর্ড

শুরু হয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম। নুতন ফরম্যাটে শুরু হয়েছে এবারের আসর। আর এ রাতে প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছে বায়ার্ন মিউনিখ। প্রথম দিনে মাঠে গড়ায় চ্যাম্পিয়নস লিগের ৬টি ম্যাচ। যেখানে মোট গোল হয়েছে সর্বমোট ২৮টি। যার মধ্যে একাই ৯টি বায়ার্নের। একই দিন খেলা ছিল ইএফএল কাপের। 

যেখানে গোল উৎসব করেছে লিভারপুল। প্রতিপক্ষের জালে গুনে গুনে ৭ গোল দিয়েছে তারা। তবে এ টুর্নামেন্টে অনন্য এক রেকর্ড গড়ে ফুলহ্যাম ও প্রেস্টন নর্থ এন্ডের মধ্যকার ম্যাচ। কারবাও কাপের ইতিহাসে ম্যারাথন টাইব্রেকারের রেকর্ড গড়ে এদিন। ম্যাচের ফলাফল নির্ধারণে ৩৪টি পেনাল্টি শ্যুটআউট নিতে হয় দু’দলকে। ম্যারাথন সেই টাইব্রেকার শেষে প্রিমিয়ার লিগের দল ফুলহ্যামকে হারিয়ে দেয় চ্যাম্পিয়নশিপের দল প্রেস্টন নর্থ এন্ড।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) কারাবাও কাপের ম্যাচে প্রিমিয়ার লিগের দল ফুলহ্যাম হেরে গেছে ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তরের দল প্রেস্টন নর্থ এন্ডের কাছে।  নির্ধারিত সময়ের খেলায় দুই দল ১-১ গোলের সমতায় শেষ করলে ম্যাচ টাইব্রেকারে গড়ায়। ৩৪ শটের ম্যারাথন টাইব্রেকারে পেস্টন ১৬-১৫ ব্যবধানে জয় পেয়ে পরবর্তী রাউন্ডে জায়গা করে নিয়েছে।

কারাবাও কাপের ইতিহাসের এর আগে পেনাল্টি শ্যুটে ১৬-১৫ ব্যবধানে জয়ের রেকর্ড নেই। ২০১৬ সালে সর্বোচ্চ ১৪-১৩ ব্যবধানে কার্লিসলিকে হারিয়েছিল ডার্বি কাউন্টি। সেই ম্যাচে মোট ৩২টি শ্যুট নিতে হয়েছিল দু’দলকে।

এদিন টাইব্রেকারে প্রথম ৩২ শট শেষে ১৫-১৫ সমতা ছিল। ফুলহ্যামের তিমোথি কাস্তানিয়ে ৩৩তম শটটি বার উঁচিয়ে বাইরে মারেন। কিন্তু ৩৪তম শটটি প্রেস্টনের রায়ান লেডসন জালে পাঠালে শেষ হয় এই ম্যারাথন টাইব্রেকার।

এর আগে নির্ধারিত সময়ের খেলায় ফুলহ্যামই আধিপত্য দেখায়। কিন্তু ম্যাচের স্রোতের বিপরীতে ৩৫ মিনিটে রায়ান লেডসন প্রেস্টনকে এগিয়ে দেন। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটে সেই গোল শোধ করেন ফুলহ্যামের রিস নেলসন।

ম্যাচ শেষে প্রিস্টনের কোচ পল হিকিংবোটম বলেন, আমি কখনই এমন শ্যুটআউটের ঘটনার সাক্ষী হইনি। কারণ, এখানে ৮টিতে ৮টিই গোল, ৯টিতে ৯টি। এটি আমাকে জয়ের জন্য আরও দৃঢ়প্রতিজ্ঞ করে তুলেছিল। কারণ, পেনাল্টি থেকে গোল পাওয়ার প্রচেষ্টা এবং প্রতিশ্রুতি দেখা গিয়েছিল।

তিনি আরও বলেন, আমরা দল হিসেবে অবশ্যই ইনজুরি সময় পার করছিলাম। খেলাটিকে পেনাল্টিতে নেয়ার চেষ্টা করছিলাম। এটি একটি দুর্দান্ত পরিবেশ ছিল। আমরা ড্রয়ের অপেক্ষায় ছিল। তবে আমাদের এটি থেকে বেরিয়ে আসতে হবে। আমাদের এখন অন্যান্য বিষয়গুলোতে মনোযোগ দিতে হবে।


একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!