AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রতি ম্যাচেই জয় চান শান্ত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৮ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
প্রতি ম্যাচেই জয় চান শান্ত

দুই ম্যাচের টেস্ট সিরিজে আগামীকাল (বৃহস্পতিবার) মাঠে নামবে দুই দল। কিন্তু তার আগে চেন্নাইয়ে নিজেদের লক্ষ্য কথা জানিয়েছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রতিপক্ষ টেস্ট চ্যাম্পিয়নশিপের এক নম্বর দল ভারত হলেও জয়ের বিকল্প কিছু ভাবছেন না এই বাঁহাতি ব্যাটার।বুধবার (১৮ সেপ্টেম্বর) প্রথম ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে এমন মন্তব্য করেন তিনি। 

নিজেদের লক্ষ্য নিয়ে শান্ত বলেন, লক্ষ্য তো একটাই থাকে আমরা প্রতিটি ম্যাচটা জিতব, সব আন্তর্জাতিক দলেরই এই লক্ষ্য থাকে। আমাদেরই একই লক্ষ্য। জেতার জন্য যে জিনিসগুলো করা প্রয়োজন, আমরা ওগুলোই করব। আর ফল নিয়ে যদি বলেন, পঞ্চম দিনে শেষ সেশনে গিয়ে আমাদের রেজাল্ট নিয়ে চিন্তা। তার আগ পর্যন্ত আমরা নিজেদের শক্তিমত্তা অনুযায়ী খেলার চেষ্টা করব।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামা আগে তাদের বিপক্ষে টেস্টে কোনো জয়ই ছিল না বাংলাদেশের। ভারতের বিপক্ষেও একই ইতিহাসের সামনে দাঁড়িয়ে শান্ত বাহিনী। আগের সিরিজের পুনরাবৃত্তিই কি করতে চাইবেন কিনা এমন প্রশ্নও ছুটে যায় শান্তর কাছে।

জবাবে তিনি বলেন, পাকিস্তানের বিপক্ষে আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। যেটা বললেন, এটা আমাদের অনেক আত্মবিশ্বাস এনে দিয়েছে। এটা নতুন সিরিজ। ড্রেসিংরুমের বিশ্বাস, আমরা এখানেও খুব ভালো ক্রিকেট খেলতে পারব। আমরা ফল নিয়ে ভাবছি না। প্রক্রিয়াটা অনুসরণ করতে চাই।

ভারতকে কঠিন প্রতিপক্ষ উল্লেখ করে তিনি আরও বলেন, সবচেয়ে কঠিন একটি প্রতিপক্ষ (ভারত), এটা আমরা সবাই স্বীকার করি। কিন্তু প্রতিপক্ষকে নিয়ে খুব বেশি চিন্তা না করে নিজেদের নিয়ে চিন্তা করাটা বেশি গুরুত্বপূর্ণ।

‘আমি বিশ্বাস করি, আমাদের দলটার সেই সামর্থ্য আছে যে এখানে ভালো ক্রিকেট খেলা। পাঁচ দিনের একটা ম্যাচ, এই পাঁচটা দিন আমরা কীভাবে ভালো ক্রিকেট খেলতে পারি।’

আগামীকাল থেকে থেকে ভারতের মাটিতে শুরু হবে বাংলাদেশ ও ভারতের দুই ম্যাচের টেস্ট সিরিজ। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলার কথা দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় সকালে ১০টায়।

এরপরেই টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর। এই সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।


একুশে সংবাদ/ এস কে

Link copied!