AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে সাক্ষাৎ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:০৯ পিএম, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে সাক্ষাৎ

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা জনাব আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে বুধবার তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন জাপানের মান্যবর রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি। তিনি আলাপকালে নতুন দায়িত্বের জন্য উপদেষ্টাকে অভিনন্দন জানান। এছাড়াও দুই দেশের পারষ্পরিক অর্থনৈতিক সম্পর্ক এবং তরুণদের এমপ্লয়মেন্টের নানাবিধ সুযোগ-সুবিধার বিষয়েও গুরুত্বারোপ করা হয়।

আলোচনায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা জনাব আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন,“আধুনিক ও উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দেশের যুবসমাজকে প্রশিক্ষিত করে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে দেশের মাটিতেই জাপান টেকনোলজিকাল সহায়তাসহ ইন্ডাস্ট্রি স্থাপনার চিন্তা করতে পারে।”যুবসমাজ থেকে বেকারত্ব দূর করতে আধুনিক প্রশিক্ষণ এবং কর্মসংস্থানে ক্ষেত্র তৈরির সহায়তার উপর জোর দেন তিনি।

জাপানের মান্যবর রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি বলেন, “বাংলাদেশের অনেক দক্ষ তরুণ জাপানের বিভিন্ন আইটি কোম্পানিতে কাজ করছে। বিশ্ববিদ্যালয়ে এমন আরো অনেকেই আছে, ভবিষ্যতে জাপানের তরফ থেকে আরো সুযোগ আসবে।” এছাড়াও তরুণদের কর্মসংস্থানে দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে আধুনিক ও যুগোপযোগি শিক্ষণ প্রশিক্ষণের আহ্বান জানান। খেলাধুলার বিভিন্ন অঙ্গনে কোচ কিংবা প্রশিক্ষণ সহায়তা দিয়েও পাশে থাকার নিশ্চয়তা দেন জাপানের রাষ্ট্রদূত।

এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!