AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জয়সওয়ালের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ভারত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:২৪ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
জয়সওয়ালের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ভারত

বিপর্যয় সামলে রিশাভ পান্টকে নিয়ে প্রতিরোধের চেষ্টা চালিয়ে যাচ্ছেন ওপেনার যশস্বী জয়সওয়াল। চেন্নাই টেস্টের প্রথম দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত টিম ইন্ডিয়ার সংগ্রহ ৩ উইকেটে ৮৮ রান। জয়সওয়াল ৬২ বলে ৩৭ ও পান্ট ৪৪ বলে ৩৩ রানে অপরাজিত আছেন।

এম এ চিদাম্বরম স্টেডিয়ামে দীর্ঘ ৪২ বছর পর টেস্টে কোনো দল টসে জেতার পর ফিল্ডিং বেছে নেয়ার নজির গড়ে বাংলাদেশ। ১৯৮২ সালের ১৩ জানুয়ারি চেন্নাইতে (তৎকালীন মাদ্রাজ) স্বাগতিকদের সঙ্গে খেলতে নামা ইংল্যান্ড টসে জিতে ফিল্ডিংয়ে নামার সিদ্ধান্ত নিয়েছিল। টেস্টটি শেষ পর্যন্ত ড্র হয়। এরপর ভেন্যুটিতে একটানা ২০ টেস্টে টস জয়ী অধিনায়ক বারবার আগে ব্যাটিং করাটাই সঠিক বিবেচনা করেছিলেন।

Hasan Mahmud was Bangladesh‍‍`s star on the first morning, India vs Bangladesh, 1st Test, Chennai, September 19, 2024

লাল মাটির পিচে হাসানের বোলিংয়ের সামনে কাঁপতে থাকে ভারত। তার লেন্থ বলে কোণাকুণি শট খেলতে চেয়েছিলেন ৬ রান করা রোহিত শর্মা। বল স্বাগতিক দলের অধিনায়কের ব্যাটের কানায় লেগে দ্বিতীয় স্লিপে দাঁড়িয়ে থাকা টাইগার অধিনায়ক শান্তর তালুবন্দি হয়। দলীয় ১৪ রানে স্বাগতিকরা প্রথম উইকেট হারায়।

রানের খাতা না খুলেই ক্রিজ ছাড়েন শুভমান গিল। তিনি লেগ স্টাম্পের বাইরের বল চালাতে গিয়ে ভুল করে বসেন। ব্যাটে বল লাগার পর তা লিটন দাসের গ্লাভসে জমা পড়ে। হাসানের প্রায় ১৩৪ কিলোমিটার গতির ফুল লেন্থ ডেলিভারিটি ড্রাইভ করতে চেয়েছিলেন ৬ রান করা কোহলি। শর্ট নির্বাচনে ভুল করে বসলে বল তার ব্যাটে লাগার পর উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসবন্দি হয়।

চতুর্থ উইকেটে ৫৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে জয়সওয়াল ও পান্ট সফরকারী বোলারদের উপর প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। বাইশ গজে লাঞ্চ বিরতির আগে পান্ট ওয়ানডে মেজাজে ব্যাট করেছেন।

 

একুশে সংবাদ/ এস কে

 


 

 

 

 

 

Link copied!