AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩০ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
ইন্টারের সাথে পয়েন্ট হারালো সিটি

ইন্টার মিলানের সাথে গোলশূন্য ড্র দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শুরু করেছে ম্যানচেস্টার সিটি। বুধবার আরেক ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবারের মত খেলতে আসা জিরোনাকে শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানে পরাজিত করেছে পিএসজি।পেপ গার্দিওলার দল এবারের মৌসুমে এখনো পর্যন্ত প্রিমিয়ার লিগের চারটি ম্যাচেই জয়ী হয়েছে। কিন্তু ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টারের বিরুদ্ধে গতকাল পেরে উঠেনি। ২০২৩ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এই ইন্টারকে পরাজিত করে প্রথমবারের মত শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছিল সিটিজেনরা।  

বিরতির সময় ইনজুরির কারনে কেভিন ডি ব্রুইনা বদলী বেঞ্চে চলে যান। ফিল ফোডেনের শট সরাসরি ইন্টার গোলরক্ষক ইয়ান সোমারের হাতে ধরা পড়ে। পুরো ম্যাচে এটাই সিটির সবচেয়ে সহজ সুযোগ ছিল। পুরো ম্যাচে একেবারেই নিষ্প্রভ ছিলেন আর্লিং হালান্ড। ইংলিশ জায়ান্টদের হয়ে শততম গোলের লক্ষ্যে কাল মাঠে নেমেছিলেন এই নরওয়েজিয়ান স্ট্রাইকার। 

সিটি ডিফেন্ডার রুবেন ডিয়াস বলেছেন, ‘শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে এটা একটি দারুন ম্যাচ ছিল। আমাদের জন্য কি অপেক্ষা করছে ম্যাচের আগে সবাই উপলব্ধি করেছিলাম। ইন্টার বিশে^র সেরা দলগুলোর অন্যতম। তাদের জয়ের অভ্যাষ রয়েছে। সে কারনেই আমাদের জন্য এটা মোটেই সহজ কাজ ছিলনা।’

হেনরিক মাখিটারিয়ান ম্যাচ শেষের ১৫ মিনিট আগে ইন্টারকে সুখবর দিতে ব্যর্থ হন। এই ড্রয়ে চ্যাম্পিয়ন্স লিগে টানা ২৪ ম্যাচে অপরাজিত থাকার ধারা ধরে রাখলো সিটি। ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত এই রেকর্ড গড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

পেপ গার্দিওলার অধীনে চ্যাম্পিয়ন্স লিগে এনিয়ে ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ৪২ ম্যাচ খেললো সিটিজেনরা। এই সময়ের মধ্যে দ্বিতীয় ম্যাচে কোন গোল করতে ব্যর্থ হলো সিটি।

ইন্টার মিডফিল্ডার হাকান কালহানগ্লু বলেছেন, ‘আমাদের পরিকল্পনা ছিল এখানে খেলতে এসে আমরা যে ভীত নই, এটা প্রমাণ করা।’

একুশে সংবাদ/ এস কে

Link copied!