AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য বিমল কর আর নেই


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪০ এএম, ২০ সেপ্টেম্বর, ২০২৪
স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য বিমল কর আর নেই

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য বিমল কর আর নেই। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তিনি বেশ কিছুদিন ধরেই বার্ধক্য ও নানা রোগ জটিলতায় ভুগছিলেন।

খেলোয়াড়ি জীবনে বিমল কর ঢাকার আজাদ স্পোর্টিং ক্লাবের হয়ে ঢাকা লিগে দাপটের সঙ্গেই খেলেছেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে ভারতের বিভিন্ন প্রদেশে ম্যাচ খেলে মুক্তিযুদ্ধে ফান্ড বৃদ্ধিতে সহায়তা করেন সাবেক এই ফুটবলার।

স্বাধীনতা পরবর্তী সময়ে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের পক্ষে ঢাকার মাঠ মাতান বিমল কর। এরপর নিজ জেলা চট্টগ্রামে ফিরে গিয়ে চট্টগ্রাম মোহামেডান স্পোর্টিং ক্লাবের পক্ষে নিয়মিত খেলেন।

খেলা ছেড়ে দেয়ার পর বিমল কর চট্টগ্রাম মোহামেডান, চট্টগ্রামের ফুটবল রেফারিজ অ্যাসোসিয়েশনসহ জেলার ক্রীড়াঙ্গনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। তবে গত বছর চার সন্তানের সঙ্গে ঢাকাতেই অবস্থান করেন তিনি।

সাবেক এই ফুটবলার মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে চট্টগ্রামসহ দেশের ক্রীড়াঙ্গনে। তার চলে যাওয়ায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), আজাদ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)সহ বিভিন্ন সংগঠন।
 

একুশে সংবাদ/এনএস

Link copied!