AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইংল্যান্ডকে উড়িয়ে দিলো অজিরা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৫ পিএম, ২২ সেপ্টেম্বর, ২০২৪
ইংল্যান্ডকে উড়িয়ে দিলো অজিরা

শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ইতিহাস গড়েছেন ইংল্যান্ডের স্পিন বোলার আদিল রশিদ। তিনি ইংল্যান্ডের হয়ে দ্রুততম ২০০ উইকেট নেওয়া প্রথম স্পিনার এবং দ্বিতীয় ইংলিশ বোলার হয়েছেন। আদিল রশিদ ওয়ানডেতে ইংল্যান্ডের অন্যতম সেরা স্পিনার। আদিল ছাড়াও মইন আলি ১১১টি এবং গ্রায়েম সোয়ান ১০৪টি উইকেট নিয়েছেন। ইংল্যান্ডের হয়ে ১০০ বা তার বেশি ওয়ানডে উইকেট নেওয়ার জন্য মাত্র তিনজন স্পিনার তালিকায় রয়েছেন। হেডিংলিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলায় গ্লেন ম্যাক্সওয়েলকে আউট করে আদিল এই কৃতিত্ব অর্জন করেন।

Jamie Smith had the task of rebuilding the innings, England vs Australia, 2nd ODI, Headingley, September 21, 2024

আদিল রশিদ, যিনি ২০০৯ সালে অভিষেক করেছিলেন, ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ১৩৭টি ওয়ানডে ম্যাচে ২০১টি উইকেট নিয়েছেন। তিনি তার ওয়ানডে কেরিয়ারে দুইবার পাঁচ উইকেট এবং আটবার চার উইকেট শিকার করেছেন। ওডিআইতে ইংল্যান্ডের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি আদিল রশিদ। তার পরেই ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন (১৯৪ ম্যাচে ২৬৯ উইকেট) এবং ড্যারেন গফ (১৫৮ ম্যাচে ২৩৪ উইকেট) শীর্ষ দুই উইকেট শিকারি।

An airborne Mitchell Starc, England vs Australia, 2nd ODI, Headingley, September 21, 2024

ম্যাচের কথা বলতে গেলে, অ্যালেক্স ক্যারি ৬৭ বলে ৭৪ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন। যে কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়া ২৭০ রানের চ্যালেঞ্জিং স্কোর তৈরি করে। অস্ট্রেলিয়া ওয়ানডেতে তাদের টানা ১৪ তম জয়ের জন্য খুঁজছে কিন্তু প্রথমে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানানোর পরে, তাদের শুরুটা ভালো ছিল না এবং এক পর্যায়ে ২০০ রান ছুঁতেও লড়াই করতে হয়েছিল। অধিনায়ক মিচেল মার্শ (৫৯ বলে ৬০ রান) একমাত্র টপ অর্ডার ব্যাটসম্যান যিনি হাফ সেঞ্চুরি করেন।

Alex Carey pulls during his fighting half-century, England vs Australia, 2nd ODI, Headingley, September 21, 2024

প্রথম ওয়ানডেতে অপরাজিত ১৫৪ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে সাত উইকেটে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ট্র্যাভিস হেড এদিন মাত্র ২৯ রান করেন। এর পর ফাস্ট বোলার ব্রাইডন কার্সের (৩-৭৫) প্রথম শিকার হন। দ্বিতীয় ওপেনার ম্যাথিউ শর্টও ২৯ রানের অবদান রাখেন। অন্যান্য ব্যাটসম্যানদের মধ্যে ছিলেন স্টিভ স্মিথ চার রানে, মার্নাস লাবুসচেন ১৯ রানে এবং গ্লেন ম্যাক্সওয়েল সাত রানে। ক্যারি অবশ্য অস্ট্রেলিয়ান ভক্তদের হতাশ হতে দেননি। তার ইনিংসে আটটি চার ও তিনটি ছক্কা মারেন তিনি। তা সত্ত্বেও অস্ট্রেলিয়ার পুরো দল ৪৪.৪ ওভারে অল-আউট হয়ে যায়। 

Adil Rashid claimed his 200th ODI wicket when he removed Glenn Maxwell, England vs Australia, 2nd ODI, Headingley, September 21, 2024

এর জবাবে ইংল্যান্ড দল ২০২ রানে অল আউট হয়ে যায়। জেমি স্মিথ ৬১ বলে ৪৯ রান করেন এছাড়া বেন ডাকেট ২৫ বলে ৩২ রান করেন। তবে শেষ পর্যন্ত ২০২ রানেই গুটিয়ে যায় ব্রিটিশদের ইনিংস। এর ফলে ৬৮ রানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। এদিনের জয়ের ফলে সিরিজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া।


একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

Link copied!