AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফগান হোয়াইটওয়াশ এড়ালো দ. আফ্রিকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৩ এএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
আফগান হোয়াইটওয়াশ এড়ালো দ. আফ্রিকা

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই আফগানিস্তানের সিরিজ জয় নিশ্চিত হয়েছিল। শেষ ম্যাচটি ছিল প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের অভিযান। তাতে অবশ্য সফল হয়নি হাশমতউল্লাহ শাহিদির দল। ৭ উইকেটের জয়ে সিরিজ শেষ করেছে দক্ষিণ আফ্রিকা।

শারজাহতেতে রোববার দিবারাত্রির ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামা আফগানরা ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ১৬৯ রানে অলআউট হয়। জবাবে প্রোটিয়ারা ১৭ ওভার হাতে রেখে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ওয়ানডে সিরিজটি অবশ্য ২-১ ব্যবধানে জিতে নেয় আফগানিস্তান।

সেঞ্চুরি বঞ্চিত হলেও ওপেনার রাহমানউল্লাহ গুরবাজ ৯৪ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৮৯ রানের ঝলমলে ইনিংস খেলেন। অধিনায়ক শাহিদি ১০ ও এএম গজানফর ঝড়ো ব্যাটিংয়ে ১৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩১ রান করেন। আর কোনো ব্যাটার দুই অংকের ঘরে যেতে পারেননি। তিন ব্যাটারের রান আউটে হয়েছে সর্বনাশ।

এক পর্যায়ে আফগানিস্তানের স্কোর ছিল ৪ উইকেটে ১১৩ রান। এরপর ব্যাটিং বিপর্যয়ে ৫৬ রানে শেষ ৬ উইকেট খুইয়ে বসায় তাদের স্কোরবোর্ডে বড় রান আসেনি। দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি করে উইকেট পান  লুঙ্গি এনগিডি, এনকাবাইওমজি পিটার ও আন্দিলে ফেহলুকায়ো।

টপ অর্ডার ব্যাটার টনি ডি জোর্জি (২৬), টেম্বা বাভুমা (২২) ও রেজা হেনড্রিক্স (১৮) লম্বা ইনিংস খেলতে পারেননি। তবে ফিফটি হাঁকানো এইডেন মার্করামের ৬৭ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৬৯ রানের অপরাজিত ইনিংসে ভর করে প্রোটিয়ারা সহজ জয় পায়। ট্রিস্টান স্টাবসের (২১) সঙ্গে তিনি চতুর্থ উইকেটে ৯০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। 

আফগানদের পক্ষে একটি করে উইকেট নেন এএম গজানফর, মোহাম্মদ নবি ও ফরিদ আহমেদ। এ ম্যাচে খেলেননি রশিদ খান।

একুশে সংবাদ/ এস কে

Link copied!