AB Bank
ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বোলারদেরও পরাজয়ের দায় দিলেন ফাহিম


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:৫৬ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
বোলারদেরও পরাজয়ের দায় দিলেন ফাহিম

চেন্নাই টেস্ট হারের জন্য শুধু ব্যাটারদের নয়, বোলারদেরও দায় দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদীন ফাহিম। ক্রিকেটারদের ভুল থেকে শিক্ষা নেয়ার দিকে তিনি জোর দেন।  

ইতিবাচক দিক খুঁজতে গেলে বলা যায়, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদের প্রথম ২-৩ ঘণ্টার দারুণ বোলিং। বাকিটা সময় অবশ্য তারা ছিলেন বিবর্ণ। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তাই বোলারদেরও পরাজয়ের দায় দিলেন ফাহিম।

তিনি বলেন, ‘প্রথম দিন তৃতীয় সেশনে উইকেট পাইনি ঠিক আছে। কিন্তু যে পরিমাণ রান আমরা দিয়েছি, সেটা আমাদেরকে অনেক বেশি পিছিয়ে দিয়েছে। অভিজ্ঞতা অর্জন আমি বলবো এরকম দলের বিরুদ্ধে ওদের ঘরের মাটিতে খেলা।’  

প্রথম দিন ভারত ৪৮ ওভারে ৬ উইকেটে ১৭৬ নিয়ে চা বিরতিতে যায়। এরপর শেষ সেশনে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা বাইশ গজে দাপট দেখান। ৩২ ওভারে তারা ওয়ানডে মেজাজে ব্যাটিং করে তুলে নেন ১৬৩ রান, খেলার নিয়ন্ত্রণ হারায় বাংলাদেশ।

সাড়ে তিন দিনের আগেই শেষ হয়ে যাওয়া টেস্টে ভারতের তুলনায় বাংলাদেশের শক্তি ও সামর্থ্যের পার্থক্য যে অনেক বেশি, তা সুস্পষ্ট। বাজে ব্যাটিংয়ের চরম মাশুল দিয়েছে টাইগাররা। দলটির ব্যাটারদের বাজেভাবে উইকেট বিলিয়ে আসা ছিল দৃষ্টিকটু।

বাংলাদেশ ৪ উইকেটে ১৫৮ রান নিয়ে চতুর্থ দিনের খেলা আরম্ভ করার পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে লাঞ্চ বিরতির আগেই ২৩৪ রানেই গুটিয়ে যায়। এক পর্যায়ে স্কোর ছিল ৪ উইকেটে ১৯৪ রান। সেখান থেকে শুরু হওয়া ব্যাটিং ধসে মাত্র ৪০ রান যোগ করতেই তারা শেষ ৬ উইকেট হারায়। প্রথম ইনিংসে স্কোরবোর্ডে ৪০ রান উঠতেই ছিল না ৫ উইকেট।

বড় ইনিংস খেলতে না পারা, ক্রিজে থিতু হয়েও উইকেট বিলিয়ে দিয়ে আসার বদ অভ্যাস থেকে নাজমুল হোসেন শান্তর দল কিছুতেই বেরোতে পারছে না। পাকিস্তান সফরের মতো দলগত নৈপুণ্যের অভাব ছিল। 

 

একুশে সংবাদ/ এস কে

 

 

 

 

 

 

 

 

 


 

 

 

 

 

Link copied!