AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিজ জয় নিশ্চিতের লক্ষ্যে কাল ইংল্যান্ডের মুখোমুখি অস্ট্রেলিয়া


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৩৯ পিএম, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
সিরিজ জয় নিশ্চিতের লক্ষ্যে কাল ইংল্যান্ডের মুখোমুখি অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে ইতোমধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে সফরকারী অস্ট্রেলিয়া। তৃতীয় ম্যাচ জিতলেই ইংল্যান্ডের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয় নিশ্চিত হবে অসিদের। ইংল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে আগামীকাল চেস্টার-লি-স্ট্রিটে বাংলাদেশ সময় বিকেল ৫টা ৩০ মিনিটে তৃতীয় ওয়ানডে খেলতে নামছে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 

২০২০ ও ২০২২ সালে তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ডকে হারিয়েছিলো অস্ট্রেলিয়া। ২০২০ সালে ইংল্যান্ডের মাটিতে ২-১ ব্যবধানে এবং ২০২২ সালে ঘরের মাঠে ইংলিশদের হোয়াইটওয়াশ করেছিলো অস্ট্রেলিয়া। ২০১৮ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিলো ইংল্যান্ড। ঘরের মাঠে পাঁচ ম্যাচের ঐ সিরিজে অসিদের হোয়াইটওয়াশ করেছিলো ইংলিশরা।

টানা দুই সিরিজ জয়ের স্বাদ নিয়ে এবার ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে খেলতে নামে অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচ দাপুটের সাথে জিতে সিরিজ শুরু করেছে অসিরা। নটিংহামে প্রথম ওয়ানডে ৭ উইকেটে এবং লিডসে দ্বিতীয় ম্যাচ ৬৮ রানে জিতে নেয় স্মিথ-ম্যাক্সওয়েলরা। 

প্রথম ওয়ানডেতে ওপেনার ট্রাভিস হেডের ব্যাটিং তান্ডবে ৩৬ বল হাতে রেখে ৩১৬ রানের টার্গেট স্পর্শ করে অস্ট্রেলিয়া। ২০টি চার ও ৫টি ছক্কায় ১২৯ বলে অপরাজিত ১৫৪ রান করেন হেড। ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরির তুলে ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন এই বাঁ-হাতি ব্যাটার।

দ্বিতীয় ম্যাচে বোলারদের কল্যাণে দ্বিতীয় জয় পায় অস্ট্রেলিয়া। ভারপ্রাপ্ত অধিনায়ক মিচেল মার্শ ও উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির জোড়া হাফ-সেঞ্চুরিতে ২৭০ রানের পুঁজি পায় অসিরা। এরপর ইংল্যান্ডের ইনিংস ২০২ রানে গুটিয়ে দেয় অস্ট্রেলিয়ার বোলাররা। 

প্রথম দুই ম্যাচের পারফরমেন্স অব্যাহত রেখে তৃতীয় ম্যাচেই সিরিজ জয়ের কাজটি সম্পন্ন করতে চাইছেন অস্ট্রেলিয়ার দলনেতা মার্শ, ‘প্রথম দুই ম্যাচে দলের পারফরমেন্সে আমি খুশি। পারফরমেন্সের ধারা অব্যাহত রেখে তৃতীয় ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করতে চাই। সিরিজে টিকে থাকতে ঘুড়ে দাঁড়াতে মরিয়া হয়ে আছে ইংল্যান্ড। আমরা যেকোন পরিস্থিতি সামলানোর জন্য প্রস্তুত আছি।’

সিরিজে টিকে থাকতে ব্যাটার-বোলারদের কাছ সেরা পারফরমেন্স চান ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক হ্যারি ব্রুক। তিনি বলেন, ‘প্রথম ওয়ানডেতে ব্যাটাররা ভালো করেছে, কিন্তু বোলাররা কিছু করতে পারেনি। আবার পরের ম্যাচে বোলাররা ভালো করলেও, ব্যাটাররা জ্বলে উঠতে পারেনি। জয় পেতে হলে এক সাথে সব বিভাগেই জ্বলে উঠতে হবে আমাদের। আশা করছি তৃতীয় ম্যাচে ছেলেরা ভালো খেলবে এবং সিরিজে টিকে থাকবে।’

ওয়ানডেতে এখন পর্যন্ত ১৫৮ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড। এর মধ্যে জয়ের পাল্লা ভারী অসিদের। ৯০ ম্যাচ জিতেছে তারা। ৬৩ ম্যাচে জয় পায় ইংলিশরা। ২টি ম্যাচ টাই ও ৩টি পরিত্যক্ত হয়। 
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!