AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন গোলরক্ষক নিতে পারে বার্সেলোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৩ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
নতুন গোলরক্ষক নিতে পারে বার্সেলোনা

ইনজুরিতে আক্রান্ত মার্ক আন্দ্রে-টার স্টেগানের জায়গায় ফ্রি এজেন্টে দলে নতুন কোন গোলরক্ষক নেয়া হবে কিনা সে বিষয়ে বার্সেলোনা কর্তৃপক্ষ এ সপ্তাহেই জরুরী সভায় বসতে যাচ্ছে বলে ইএসপিএন’র একটি সূত্র নিশ্চিত করেছে।৩২ বছর বয়সী অভিজ্ঞ টার স্টেগান রোববার ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগায় ৫-১ গোলের জয়ের ম্যাচটিতে ডান হাঁটুর প্যাটেলার গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়েছেন। সোমবার তার হাঁটুতে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বেশ কিছু সূত্র জানিয়েছে জার্মান এই গোলরক্ষককে হয়তো লম্বা সময়ের জন্য সাইডলাইনে থাকতে হতে পারে। এমনকি এ মৌসুমে তার মাঠে নামা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

ভিয়ারিয়ালের বিপক্ষে দ্বিতীয়ার্ধে বার্সেলোনার গোলবার সামলানোর দায়িত্ব পড়েছিল ইনাকি পেনার ওপর। গত মৌসুমে পিঠের ইনজুরির কারনে টার স্টেগান মাঠের বাইরে থাকায় লা লিগায় তিনি ১২টি ম্যাচ খেলেছেন।একটি সূত্র জানিয়েছে বার্সা কোচ হান্সি ফ্লিক, স্পোর্টিং ডিরেক্টর ডেকোসহ অন্যান্য উচ্চ পর্যায়ের ক্লাব কর্মকর্তারা টার স্টেগানকে ছাড়া কিভাবে সমস্যার সমাধান করা যায় তা নিয়ে দ্রুতই আলোচনায় বসতে যাচ্ছেন।

এক্ষেত্রে তাদের হাতে বেশ কিছু সমাধান রয়েছে, হয় পেনার উপরই আস্থা রাখা অথবা একডেমী থেকে উঠে আসা কোন গোলরক্ষক যিনি এখনো ক্লাব বিহীন রয়েছে তার সাথে চুক্তি করা। এছাড়া জানুয়ারি ট্রান্সফার উইন্ডো খোলার আগ পর্যন্ত অপেক্ষা করা।

লা লিগার আইনানুযায়ী ট্রান্সফার উইন্ডোর বাইরে বার্সা ফ্রি-এজেন্ট হিসেবে যে কাউকে দলে অন্তর্ভূক্ত করতে পারেবে। যেহেতু টার স্টেগান দীর্ঘ সময় ইনজুরির কারনে দলের বাইরে থাকবেন সে কারনে বার্সা চাইলেই ফ্রি এজেন্টে কোন গোলরক্ষককে দলে নিতে পারে। কাতালান ক্লাবটি ইতোমধ্যেই লিগে খেলোয়াড় চুক্তি বাবদ বাৎসরিক যে আর্থিক সীমাবদ্ধতা রয়েছে তা ছাড়িয়ে গেছে। কিন্তু তারপরও টার স্টেগানের বেতনের বদলী হিসেবে ৮০ শতাংশ পর্যন্ত তারা বিনিয়োগ করার অনুমতি পাবে। এই আইন ব্যবহার করে ইতোমধ্যেই বার্সা ইনিগো মার্টিনেজ, ডানি ওলমো ও পও ভিক্টরের সাথে রেজিস্টার করেছে। রোনাল্ডা আরাউজো ও আন্দ্রেস ক্রিস্টেনসেনের ইনজুরির কারনে লা লিগায় তারা এই অনুমতি পেয়েছে।

এই মুহূর্তে ক্লাব বিহীণ থাকা গোলরক্ষকের মধ্যে কেইলর নাভাস, লোরিস কারিয়াস ও বার্সেলোনার সাবেক খেলোয়াড় জোর্দি মাসিপ রয়েছে। যাদের সাথে এখনই বার্সেলোনা চুক্তি করতে পারে। এই সময়ের মধ্যে ক্লাবের নাম্বার ওয়ান গোলরক্ষক হিসেবে পেনা দায়িত্ব পালন করে যাবে। বুধবার গেতাফে সফরে যাবার আগে এই বিষয় নিয়ে বার্সেলোনা ভাবছে না। নতুন মৌসুমে ইতোমধ্যেই ছয় ম্যাচে শতভাগ জয় নিয়ে টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে কাতালান জায়ান্টরা।

২৫ বছর বয়সী পেনা ২০১২ সাল থেকে বার্সেলোনায় রয়েছেন। ২০২২ সালে টার্কিশ ক্লাব গ্যালাতাসারেতে গিয়ে নিজেকে নতুন করে প্রমান করেছেন। পরের মৌসুমেই সে কারনে টার স্টেগানের ব্যাক-আপ হিসেবে প্রথম দলে ডাক পান পেনা।

বার্সেলোনার তৃতীয় গোলরক্ষক হিসেবে দলে রয়েছে ২০ বছর বয়সী এ্যান্ডার আস্ট্রালাগা। এদিকে যুক্তরাষ্ট্র জাতীয় দলের দিয়েগো কোচেন নিয়মিত ভাবেই প্রথম দলের সাথে অনুশীলন করে চলেছেন। ১৮ বছর বয়সী কোচেন ইনজুরির কারনে বর্তমানে সাইডলাইনে আছে। আগামী মাসে আন্তর্জাতিক বিরতির আগ পর্যন্ত তার ফেরার সম্ভাবনা একেবারে নেই বললেই চলে।

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!