AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হামজাকে নিয়ে বাফুফের আবেদনে সাড়া দিলো ইংল্যান্ড


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:২২ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
হামজাকে নিয়ে বাফুফের আবেদনে সাড়া দিলো ইংল্যান্ড

বাংলাদেশি বংশোদ্ভুত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী লাল-সবুজের জার্সি গায়ে খেলার সম্ভাবনার বেশ কাছে চলে এসেছেন। তাকে জাতীয় দলে খেলানোর জন্য ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) অনাপত্তিপত্র চেয়েছিল বাফুফে। সেই অনাপত্তিপত্র পাওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

হামজাকে বাংলাদেশ দলে খেলানোর জন্য আরেকটি প্রক্রিয়া এখনো বাকি রয়েছে। ফিফার প্লেয়ার স্ট্যাটাস কমিটির কাছে তার পাসপোর্ট, ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের অনাপত্তিপত্রসহ আরো কিছু কাগজপত্র নিয়ে  তাকে খেলানোর জন্য আবেদন করবে বাফুফে। ফিফা প্লেয়ার স্ট্যাটাস কমিটি আবেদনে সাড়া দিলেই আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ফুটবলার হয়ে যাবেন ২৬ বর্ষী এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

প্রাক-মৌসুম প্রস্তুতি ও প্রিমিয়ার লিগ শুরু হওয়ায় ব্যস্ততার কারণে বিলম্বে পাসপোর্ট তুলেছিলেন হামজা। সেজন্য ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে তিনি দলের সঙ্গে ছিলেন না। আগামী নভেম্বরে ফিফা উইন্ডোতে তাকে খেলানোর আশার কথা আগে বলেছিলেন বাফুফের সাধারণ সম্পাদক।

আগামী বছর এএফসি এশিয়ান কাপের বাছাই খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এর আগে ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে। যেখানে ইতিবাচক ফলাফল হলে র‍্যাংকিংয়ে এগিয়ে যাওয়ার পাশাপাশি এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পাবে কাবরেরার শিষ্যরা। হামজার অন্তর্ভুক্তিটা তার আগে হবে বড় পাওয়া।

বর্তমানে ইংলিশ ক্লাব লিস্টার সিটির জার্সিতে খেলছেন হামজা। দেশটির দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়নশিপ লিগে খেলছে দলটি। ২০১৫ সাল থেকে লিস্টার সিটির ডেরায় আছেন ২৬ বছর বয়সী হামজা। মাঝে বার্টন আলবিওন এবং ওয়ার্টফোর্ডে ধারে খেলেছেন এই মিডফিল্ডার।  

একুশে সংবাদ/ এস কে

Link copied!