AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরে বিশ্বজয়ী ডিফেন্ডার ভারানে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪৩ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
অবসরে বিশ্বজয়ী ডিফেন্ডার ভারানে

ফ্রান্সের বিশ্বকাপজয়ী ডিফেন্ডার ভারানে ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। চোট জর্জরিত এ ফুটবলার ৩১ বছর বয়সেই তার ক্যারিয়ারের ইতি টানলেন।  ক্লাব ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদের জার্সিতে জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। গত মৌসুমের শেষে ফ্রি ট্রান্সফারে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর ইনজুরির সঙ্গে লড়াই করছিলেন। এই মৌসুমে সিরি আ-তে কোমোর হয়ে খেলতে প্রস্তুত ছিলেন, তবে হাঁটুর ইনজুরির কারণে তিনি বুধবার অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেন।

ইনস্টাগ্রামে পোস্ট দেওয়া বিবৃতিতে ভারানে লিখেছেন, ‘ক্যারিয়ারে আমি অনেক চ্যালেঞ্জ নিয়েছি। এমন সব উপলক্ষে উঠে এসেছি, যার সবই প্রায় সবই অসম্ভব বলে মনে করা হয়েছিল। অবিশ্বাস্য আবেগ, বিশেষ মুহূর্ত এবং স্মৃতিগুলো সারাজীবন থাকবে। পরিপূর্ণভাবে উপলব্ধি করেই আমি খেলা থেকে অবসরের ঘোষণা করছি, যা আমরা সবাই পছন্দ করি।’

আমি নিজেকে সর্বোচ্চ মান ধরে রেখেছি, শক্তিশালী থাকা অবস্থাতেই যেতে চাই। এমনি এমনি খেলাটা ধরে রাখতে চাই না। আপনার হৃদয় এবং আপনার প্রবৃত্তির কথা শোনার জন্য অনেক বড় সাহস লাগে। ইচ্ছা এবং চাহিদা দুটি ভিন্ন বিষয়।

২০১১ সালে ফ্রেঞ্চ ক্লাব লেন্স ছেড়ে রিয়ালে যোগ দেন ভারানে। দলটির জার্সিতে ৩৬০ ম্যাচ খেলে তিনবার জিতেছেন লা লিগার শিরোপা। একবার কোপা দেল রে জয়ের পাশাপাশি চারবার ক্লাব বিশ্বকাপ শিরোপার স্বাদও নিয়েছিলেন।

এক দশক পর ৪১ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন। তিনি ২০২৪ সালে রেড ডেভিলদের এফএ কাপ ও গত বছর লিগ কাপ শিরোপা জিততে অবদান রাখেন। জাতীয় দলের ৯৩ ম্যাচ খেলা এই ডিফেন্ডার ২০১৮ সালে বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালেও তিনি ছিলেন।  

ভারানে তার বিবৃতিতে আরো লিখেছেন, ‘আমি নিজের জন্য, আমার ক্লাব, আমার দেশ, আমার সতীর্থ এবং আমি যে দলের হয়ে খেলেছি প্রত্যেক দলের সমর্থকদের জন্য লড়াই করতে ভালোবাসি। লেন্স থেকে মাদ্রিদ, সেখান থেকে ম্যানচেস্টার পর্যন্ত এবং আমাদের জাতীয় দলের হয়ে খেলছি।আমার সবকিছু দিয়ে প্রতিটি ব্যাজ রক্ষা করেছি। যাত্রার প্রতি মিনিটে খেলা একটি রোমাঞ্চকর অভিজ্ঞতা। এটি আপনার শরীর এবং আপনার মনের যে আবেগগুলো অনুভব করি, তা আমরা অন্য কোথাও খুঁজে পাই না। সফলতা গ্রহণ করা আমাদের স্বভাব এবং যা আমাদেরকে জ্বালাতন করে। আমার কোন অনুশোচনা নেই, আমি কিছু (সিদ্ধান্ত) পরিবর্তন করবো না।’

একুশে সংবাদ/ এস কে 

Link copied!