AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:৫৪ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই

ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের অত্যন্ত পরিচিত মুখ অঘোর মন্ডল। সিনিয়র এই সাংবাদিক রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মাত্র ৫৮ বছর বয়সে প্রয়াত এই ব্যক্তিত্ব রেখে গেছেন স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী।

আগস্টের শুরু থেকেই কিডনিজনিত জটিলতায় ভুগছিলেন অঘোর মন্ডল। ক্রিটিনিয়েন স্বাভাবিকের চেয়ে অনেক বেশি বেড়েছিল। যা ডায়ালাইসিসের মাধ্যমে খানিকটা নিয়ন্ত্রণে আসলেও সম্প্রতি ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় পরিস্থিতি আরও জটিল হয়। এরপর সাধারণ কেবিন থেকে আইসিইউতে স্থানান্তরিত হন। সপ্তাহ দুয়েক আগে আইসিইউতেই লাইফ সাপোর্ট দেওয়া হয় অঘোর মন্ডলকে। ওই অবস্থাতেই আজ (বুধবার) বিকেলে তিনি দুনিয়া ত্যাগ করেন।

অঘোর মন্ডল তিন দশকেরও বেশি সময় সাংবাদিকতায় জড়িত। নব্বইয়ের দশকে আজকের কাগজ দিয়ে তার ক্যারিয়ার শুরু। এরপর ভোরের কাগজে ছিলেন। দেশের এখনকার প্রতিষ্ঠিত অনেক ক্রীড়া সাংবাদিকের হাতেখড়ি হয়েছে তার মাধ্যমে। একবিংশ শতাব্দীর শুরুর দিকে তিনি সম্প্রচারে মাধ্যমে যোগ দেন। চ্যানেল আই, দীপ্ত, এটিএন নিউজে কাজ করেছেন অনেকদিন। সর্বশেষ এটিএন নিউজে মাল্টিমিডিয়ার দায়িত্বে ছিলেন।

অঘোর মন্ডল দেশ-বিদেশে আন্তর্জাতিক অনেক টুর্নামেন্ট কাভার করেছেন। ক্রীড়া সাংবাদিকতার গণ্ডি পেরিয়ে তিনি বার্তা সম্পাদকের দায়িত্বেও ছিলেন। শত ব্যস্ততার মাঝে মাসে অন্তত ক্রীড়া বিষয়ক একটা কলাম হলেও লিখতেন এই ক্রীড়া সাংবাদিক।

অঘোর মন্ডল বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তার চিকিৎসা ও পরিবারের পাশে সার্বক্ষণিক ছিল স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন। এর আগে অঘোর মন্ডলের দ্রুত সুস্থতা কামনা করেছিল ঢাকা রিপোর্টার্স ইউনিটিও।

একুশে সংবাদ/ এস কে

Link copied!