AB Bank
ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

র‍্যাংকিংয়ে ১৪ ধাপ এগোলেন শান্ত


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:৪৫ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
র‍্যাংকিংয়ে ১৪ ধাপ এগোলেন শান্ত

ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৮২ রানের ইনিংস খেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। যার ফলে টেস্ট র‍্যাংকিংয়ে বাংলাদেশি অধিনায়ক বিশাল লাফ দিয়েছেন।বুধবার আইসিসির প্রকাশিত র‍্যাংকিংয়ে হালনাগাদে দেখা যাচ্ছে, ব্যাটারদের তালিকায় ১৪ ধাপ এগিয়ে ৪৮তম স্থানে উঠেছেন শান্ত। আগের ম্যাচে দুই ইনিংসে ৩২ ও ২৫ রান করে এক ধাপ (৪৩) এগিয়েছেন সাকিব আল হাসান।

পাকিস্তান সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করা লিটন দাস টিম ইন্ডিয়ার সঙ্গে ছিলেন ফ্লপ। পাঁচ ধাপ পিছিয়ে ২০ নম্বরে নেমেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। ব্যাট হাতে হতাশ করা মুশফিকুর রহিম ৬ ধাপ পিছিয়ে বর্তমানে ২৩ নম্বরে আছেন। নিজেকে হারিয়ে খুঁজতে থাকা মুমিনুল হক ১১ ধাপ পিছিয়ে ৫৮ নম্বরে নেমেছেন।

বোলিং র‍্যাংকিংয়ে পাঁচ ধাল এগিয়েছেন পেসার হাসান মাহমুদ। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টের দ্বিতীয় ইনিংসে ও চেন্নাইতে ভারতের সঙ্গে ৮৩ রানে ৫ উইকেট নিয়ে এখন তিনি ৪৪ নম্বরে অবস্থান করছেন। আট ধাপ এগিয়ে ৬৩ নম্বরে তাসকিন আহমেদ । বর্তমানে তিনি ক্যারিয়ারসেরা ৩০৮ রেটিং পয়েন্টে আছেন । গতি তারকা নাহিদ রানা এক ধাপ এগিয়ে ৭৮ নম্বরে উঠেছেন।

বল হাতে ব্যর্থ সাকিব আল হাসান ৬ ধাপ নিচে নেমে ৩৩তম স্থানে গেছেন। মেহেদী মিরাজ (২২) ও তাইজুল ইসলাম (১৯) পিছিয়েছেন এক ধাপ। ইনজুরির কারণে দলের বাইরে থাকা শরিফুল ইসলাম দুই ধাপ (৫৯তম) পিছিয়েছেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!