AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গেতাফেকে হারিয়ে ইতিহাসের কাছাকাছি বার্সেলোনা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৮ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
গেতাফেকে হারিয়ে ইতিহাসের কাছাকাছি বার্সেলোনা

স্প্যানিশ লা লিগার ম্যাচে বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে গেতাফের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ম্যাচটি ১-০ ব্যবধানে জিতেছে কাতালান ক্লাবটি। সেই সঙ্গে ইতিহাস তৈরির খুব কাছে চলে গেছে হ্যান্সি ফ্লিকের দল।লিগ শুরুর পর এ নিয়ে টানা ৭ ম্যাচেই জিতল বার্সেলোনা। এই সময়ের মাঝে তারা করেছে ২৩ গোল, নিজেরা খেয়েছে কেবল ৫টি। এই জয় দিয়ে পেপ গার্দিওলা ও তিতো ভিলানোভাকে ছাড়িয়ে আর্নেস্তো ভালভার্দেকে ধরলেন ফ্লিক। 

গার্দিওলা ও তিতো লিগে বার্সাকে জিতিয়েছেন টানা ৬ ম্যাচ, ভালভার্দে ৭টি। টানা সবচেয়ে বেশি জয়ের রেকর্ডটি টাটা মার্টিনোর। ইন্টার মায়ামির এই কোচ ১১ বছর আগে বার্সাকে টানা ৮ ম্যাচে জিতিয়েছিলেন।

পরের ম্যাচে ওসাসুনার বিপক্ষে জিতলেই তাকে ধরে ইতিহাসের ভাগিদার হবেন আগস্ট মাসের সেরা কোচের পুরস্কার জেতা ফ্লিক। তবে ফ্লিকের অধীনে এই প্রথম জেতা ম্যাচে শুধু ১ গোল করল বার্সেলোনা।বার্সার জয়ে একমাত্র গোলটি করেছেন পোলিশ তারকা রবার্ট লেভানদোভস্কি। এটা এবারের লিগে তার সপ্তম গোল, সর্বোচ্চ গোলদাতার তালিকায় তার স্থান শীর্ষে। ৫টি করে গোল আছে সতীর্থ রাফিনহা ও রিয়াল মাদ্রিদের কিলিয়ান এমবাপ্পের।

আগের ম্যাচে ইনজুরিতে পড়েছেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। হাঁটুর ইনজুরির কারণে অস্ত্রোপচারও হয়েছে এই জার্মানের। তাকে শক্ত হওয়ার বার্তা দিয়ে অলিম্পিক লুইস স্টেডিয়ামে নেমেছিল বার্সা।ম্যাচের অষ্টম মিনিটেই গোল হজম করতে পারত বার্সেলোনা। কিন্তু স্টেগানের অনুপস্থিতিতে গোলপোস্ট সামলানো ইনাকি পেনা বল তালুবন্দি করে দলকে বিপদমুক্ত করেন। ডানপ্রান্ত ধরে ১৯ মিনিটে বল নিয়ে এগিয়ে যান লামিনে ইয়ামাল।

কিছুদূর গিয়ে জুলস কুন্দেকে বল বাড়িয়ে দেন ইয়ামাল। সীমানার খুব কাছে গিয়ে কুন্দে পোস্ট বরাবর উড়িয়ে শট নেন। গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া লাফিয়ে উঠে বল ঠেকাতে চেষ্টা করেন। কিন্তু সোরিয়ার হাতে লেগে তা চলে যায় ফাঁকা রেখে সামনে এগোতে থাকা লেভানদোভস্কির কাছে। ফার্স্ট টাচেই বল জালে পাঠিয়ে দেন পোলিশ স্ট্রাইকার।

লামিন ইয়ামাল গোল পেতে পারতেন ৬৮ মিনিটে। চিরাচরিত স্টাইলে বক্সের লাইন ধরে বাঁক নেন তিনি, পায়ে বল। একটু এগিয়ে গিয়েই বাঁ পায়ে বল পাঠিয়ে দেন জালের একেবারে কোণা বরাবর। কিন্তু দুর্ভাগ্য স্প্যানিশ তারকার, গেতাফে গোলরক্ষক হাত ছুঁয়ে বলকে বাইরে দিয়ে যেতে বাধ্য করেন। দুই মিনিট পর গত মাসের সেরা রাফিনহার ফ্রি কিক ফিরিয়ে দেন সোরিয়া। শেষ পর্যন্ত আর গোল হয়নি একটিও।

এই জয় বার্সেলোনাকে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে এগিয়ে দিয়েছে ৪ পয়েন্টে। ৭ ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৭। গেতাফে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে অবনমন তালিকায়।


একুশে সংবাদ/ এস কে

Link copied!