AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-ভারত টেস্ট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৩০ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
বৃষ্টিতে বন্ধ বাংলাদেশ-ভারত টেস্ট

ভারতীয় খেলোয়াড়রা একসঙ্গে দাঁড়িয়ে ছিলেন। লাইট মিটার দিয়ে পর্যাপ্ত আলো রয়েছে কিনা, তা পরীক্ষা করছিলেন ফিল্ড আম্পায়ার। ক্রিজে থাকা দুই ব্যাটারের কাছে আম্পায়াররা আলোর সমস্যা নিয়ে জানতে চান। স্টেডিয়ামের চারপাশ অন্ধকার হয়ে গিয়েছিল। বৃষ্টি নামাটা হয়ে উঠেছিল সময়ের ব্যাপার। আলোক স্বল্পতায় বন্ধ হয়ে যায় খেলা, মাঠকর্মীরা কভার নিয়ে পিচ ঢেকে দেন।এখন বৃষ্টির কারণে বন্ধ খেলা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত  বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১০৭ রান। মুমিনুল হক ৪০ ও মুশফিকুর রহিম ৬ রানে ক্রিজে আছেন।

আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানানো হয়েছিল, বাগড়া দিতে পারে বৃষ্টি। প্রথম দিনেই সেই পূর্বাভাসের সত্যতা পাওয়া গেল। বৃষ্টির পর মাঠ ভেজা থাকায় নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর আরম্ভ হয় ম্যাচ। 

টাইগারদের একাদশে আনা হয় দুই পরিবর্তন। তাসকিন আহমেদ ও নাহিদ রানা সিরিজের শেষ টেস্টে খেলছেন না। তাদের পরিবর্তে একাদশে রয়েছেন খালেদ আহমেদ ও তাইজুল ইসলাম। ভারত কানপুর টেস্টের একাদশ অপরিবর্তিত রাখে।

ওপেনার জাকির হাসান টেস্ট মেজাজে ব্যাটিং করে সময় পেরোনোর কৌশলে খেলছিলেন । ২৪ বল খেলে উইকেটে থিতুও হয়েছিলেন। শেষ পর্যন্ত রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন। আকাশদীপের অফ স্টাম্পের বাইরের বল চালাতে গিয়ে স্লিপে থাকা যশস্বী জয়সওয়ালের হাতে ধরা পড়েন। টিভি আম্পায়ার বেশ কয়েকবার রিপ্লে দেখে নিশ্চিত হন নিচে হয়ে আসা বলটি মাটিতে লাগেনি, সরাসরই ফিল্ডারের তালুতে জমা পড়ে। তাতে সফরকারীদের ২৬ রানের উদ্বোধনী জুটি ভাঙে।

ব্যাট হাতে বেশ সাবলীলভাবেই সাদমান ইসলাম ক্রিজে ছিলেন। দলীয় রানের অধিকাংশই তার ব্যাটেই এসেছে। এরপর ঘটল বিপদ। পেসার আকাশদীপের ডেলিভারিতে বল তার প্যাডে আঘাত হানলেও আম্পায়ার আবেদনে সাড়া না দিলেও রিভিউ নিয়ে সফল হয় ভারত। সাদমানকে তাই  ৩৬ বলে ৪টি চারে ২৪ রান করে ড্রেসিংরুমের পথ ধরতে হয়।

শুরুর চাপ সামলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা ঠিকঠাকই করছিলেন নাজমুল হোসেন শান্ত। সফরকারী দলের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের নিরীহ ডেলভারিতে লেগ বিফোরে কাটা পড়ে খানুক আগে মাঠ ছাড়েন।  অফ স্টাম্পের বাইরের বল সামনের পায়ে ভর করে রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে যান শান্ত। হালকা টার্ন হওয়া বল তার প্যাডে আঘাত হানার পর ভারতীয় খেলোয়াড়দের লেগ বিফোরের আবেদনে আম্পায়ার সাড়া দেন। রিভিউ নিয়েও শেষ রক্ষা পাননি ৫৭ বলে ৬ চারে ৩১ রান করা টাইগার কাপ্তান। তৃতীয় উইকেটে মুমিনুলের সঙ্গে তিনি ৫১ রানের জুটি গড়েন।
 

একুশে সংবাদ/ এস কে

Link copied!