AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ তারকার অবসর


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০১ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ তারকার অবসর

টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী ডোয়াইন ব্রাভো সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। সিপিএলের এবারের মৌসুম শেষে তিনি ব্যাট-বল তুলে রাখার সিদ্ধান্ত জানান। চোটের কারণে ৪১ বর্ষী ক্রিকেটার পেশাদার ক্যারিয়ারের অবসান ঘটাচ্ছেন। টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের পর তিনিও ক্রিকেটকে বলে দিলেন বিদায়। 

সংযুক্ত আরব আমিরাতে ২০২১ সালে টি-২০ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যান ব্রাভো। তারপর ২০২৩ সালে আইপিএল থেকে অবসর নেন এবং চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন।

ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে ব্রাভো লিখেছেন, আমার মন খেলা চালিয়ে যেতে চায়। কিন্তু আমার শরীর ব্যথার এই চাপ সহ্য করতে পারে না। নিজেকে এমন অবস্থানে রাখতে পারি না, যেখানে আমার সতীর্থদের, ভক্তদের বা আমি যে দলগুলোর প্রতিনিধিত্ব করি তাদের হতাশ করবো। তাই ভারাক্রান্ত হৃদয়ে আমি আনুষ্ঠানিকভাবে খেলা থেকে অবসর ঘোষণা করছি। আজ চ্যাম্পিয়ন বিদায় নিচ্ছে।

১৮ বছরের ক্যারিয়ারে ব্রাভো টি-২০ ক্রিকেটে বেঞ্চমার্ক নির্ধারণ করেছিলেন। আইপিএল, পিএসএল এবং বিগ ব্যাশে শিরোপা জিতেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুইবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন। সিপিএলে পাঁচবার শিরোপা জিতেছেন। 

ক্যারিবীয়দের হয়ে ব্রাভো ৪০ টেস্ট, ১৬৪ ওয়ানডে এবং ৯১ টি-২০ ম্যাচ খেলেছেন। তিন ফরম্যাট মিলিয়ে তার ব্যাটে এসেছে ৬,৪২৩ রান। বোলিংয়ে নিয়েছেন ৩৬৩ উইকেট। সব ধরনের স্বীকৃত টি-২০ ম্যাচে তার উইকেট সংখ্যা ৬৩১।  

সিপিএল শুরুর আগে ব্রাভো ঘোষণা দিয়েছিলেন যে এবার তিনি লিগটিতে শেষবারের মতো খেলবেন। সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগের তৃতীয় মৌসুমের আগে তাকে ধরে রেখেছিল। গত মাসে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) টেক্সাস সুপার কিংসের হয়েও ব্রাভো খেলেছিলেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!