AB Bank
ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে শ্রীলংকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:০৯ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২৪
তিন সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে শ্রীলংকা

তিন ব্যাটার দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস ও কুশল মেন্ডিসের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসের রানের পাহাড় গড়েছে স্বাগতিক শ্রীলংকা। ৫ উইকেটে ৬০২ রানে ইনিংস ঘোষনা করেছে লংকানরা। জবাবে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ২২ রান করেছে নিউজিল্যান্ড। ৮ উইকেট হাতে নিয়ে ৫৮০ রানে পিছিয়ে সফরকারী  কিউইরা।

গল-এ প্রথম দিন শেষে ৯০ ওভারে ৩ উইকেটে ৩০৬ রান করেছিলো শ্রীলংকা। ১১৬ রানে আউট হয়েছিলেন চান্ডিমাল।আজ, দ্বিতীয় দিন চান্ডিমালের সাথে সেঞ্চুরির তালিকায় নাম তুলেছেন কামিন্দু ও কুশল। টেস্ট ক্যারিয়ারের অষ্টম ম্যাচের ১৩তম ইনিংসে পঞ্চম সেঞ্চুরির স্বাদ নিয়েছেন কামিন্দু। ফলে রেকর্ড বইয়ে কিংবদন্তি অস্ট্রেলিয়ার ডন ব্রাডম্যানের পাশে বসলেন তিনি। টেস্টে প্রথম ১৩ ইনিংসে ৫ টেস্ট সেঞ্চুরি করেছিলেন ব্রাডম্যান। 

ইনিংন বিববচনায়  টেস্ট ক্রিকেটে দ্রুত ৫ সেঞ্চুরির রেকর্ড স্যার এভারটন উইকসের। ক্যারিয়ারের প্রথম পাঁচ সেঞ্চুরি করতে ১০ ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটার।

রেকর্ড ইনিংসে ১৬টি চার ও ৪টি ছক্কায় ২৫০ বলে ১৮২ রানে অপরাজিত থাকেন কামিন্দু।টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির ইনিংসে ১০৬ রান করেন কুশল। ১৪৯ বলের ইনিংসে ৬টি চার ও ৩টি ছক্কা মারেন তিনি। নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস ১৪১ রানে ৩ উইকেট নেন।

শ্রীলংকার বিশাল রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে বিপদে পড়েছে নিউজিল্যান্ড। ১৪ ওভার ব্যাট করে দুই ওপেনারকে হারিয়েছে তারা। টম লাথাম ২ ও ডেভন কনওয়ে ৯ রানে আউট হন। কেন উইলিয়ামসন ৬ ও আজাজ প্যাটেল শূন্য হাতে অপরাজিত আছেন।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!