AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুমিনুলের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল সেঞ্চুরি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:২৬ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
মুমিনুলের সেঞ্চুরিতে বাংলাদেশের ডাবল সেঞ্চুরি

কানপুরে চলছে বাংলাদেশ-ভারত টেস্টের চতুর্থ দিনের লড়াই। চতুর্থ দিন ব্যাট করতে নেমে চাপে টাইগাররা। তবে এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক।অনেকটা দিন ধরেই সেঞ্চুরি নেই টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ সেঞ্চুরিয়ানের ব্যাটে। সবশেষ টেস্টে শতক পেয়েছিলেন ২০২৩ সালে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে। আর ১৫ মাস পর এবারে পেলেন আরেক সেঞ্চুরি।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ২০৫ রান।

তিন উইকেটে ১০৭ রান নিয়ে খেলতে নেমে ধীরস্থির শুরু করেছিলেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। তবে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিক। দিনের ষষ্ঠ ওভারে বুমরাহর দারুণ ইনসুইঙ্গারে পরাস্ত হয়ে বোল্ড হন ১২ রান করা এ ব্যাটার।

সঙ্গী ফিরলেও দারুণ ধৈর্য্যের পরিচয় দিয়ে মোহাম্মদ সিরাজকে বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের ২০তম ফিফটি পূরণ করেন মুমিনুল হক। অন্যপ্রান্তে লিটন দাস ভালো কিছুর সম্ভাবনা দেখালেও সিরাজকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন।

কভারে রোহিতের অবিশ্বাস্য ক্যাচে পরিণত হওয়ার আগে ১৩ রান করেন লিটন। সাকিব আল হাসান তার সম্ভাব্য শেষ টেস্টের প্রথম ইনিংসে যা করেছেন তাকে আত্মহত্যার সঙ্গে তুলনা করা যায়। অশ্বিনকে উড়িয়ে মারতে গিয়ে ৯ রানে আউট হন তিনি।

চতুর্থ দিন প্রথম সেশনের বাকি সময় নির্বিঘ্নে কাটিয়ে দেন মুমিনুল ও মেহেদী হাসান মিরাজ। এর মাঝে মুমিনুল পান ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরির দেখা। তিনি ১০২ ও মিরাজ ৬ রানে অপরাজিত থেকে দ্বিতীয় সেশনে ব্যাট করতে নামবেন।


একুশে সংবাদ/ এস কে

Link copied!