AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাকিবের বলে সাজঘরে ফিরলেন গিল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৩ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
সাকিবের বলে সাজঘরে ফিরলেন গিল

বৃষ্টিতে আড়াই দিন ভেসে যাওয়ায় অনেকেই ভেবেছিলেন বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্ট নিষ্প্রাণ ড্র হতে যাচ্ছে। তবে কানপুরে জমে উঠেছে ম্যাচ। টাইগার বোলারদের ওপর চওড়া হয়েছেন স্বাগতিক ব্যাটাররা। এই সুযোগে উইকেটও নিচ্ছে শান্তর দল। নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। জবাবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিন উইকেটে ১৪৫ রান করেছে ভারত। প্রথম ইনিংসে টাইগারদের চেয়ে মাত্র ৮৮ রানে পিছিয়ে আছে রোহিত শর্মার দল।

ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে পাগলাটে শুরু করেন রোহিত শর্মা ও যশস্বী জসওয়াল। নিজের খেলা প্রথম দুই বলেই ছক্কা হাঁকান রোহিত। জসওয়ালও ছাড় দেননি। দুজনের ব্যাটে মাত্র ৩ ওভারে ৫১ রানে পৌঁছায় ভারত। যা টেস্ট ইতিহাসে দ্রুততম দলীয় ফিফটি।

রানের গতি আটকাতে চতুর্থ ওভারেই স্পিনার আনেন ক্যাপ্টেন শান্ত। ফলও মেলে দ্রুত। চার খেয়ে শুরু করলেও পঞ্চম বলেই রোহিতকে বোল্ড করেন মিরাজ। মাত্র ১১ বলে ২৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন ভারত অধিনায়ক।

রোহিত ফিরলেও আক্রমণ চালিয়ে যেতে থাকেন জসওয়াল। মাত্র ৩১ বলে অর্ধশতক পূরণ করেন এ ওপেনার। যা বাংলাদেশের বিপক্ষে টেস্টে যেকোনো ব্যাটারের দ্রুততম ফিফটি। সেঞ্চুরির পথে থাকা এ ব্যাটারকে ৭২ রানে বোল্ড করেন হাসান।

চা বিরতির আগে আর কোনো উইকেট হারায়নি ভারত। তবে বিরতি থেকে ফিরেই ৩৯ রান করা শুভমান গিলকে ফেরান হাসান মাহমুদ। ক্রিজে এখন বিরাট কোহলি ২ ও রিশাভ পান্ট ৭ রানে ব্যাট করছেন।

এর আগে তিন উইকেটে ১০৭ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নামে বাংলাদেশ। মুমিনুল হক ছাড়া কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। একপ্রান্ত আগলে রেখে ১০৭ রানে অপরাজিত থাকেন এ ব্যাটার। এর আগে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরি।

দলের অন্য ব্যাটারদের ব্যর্থতার সঙ্গে টেইল এন্ডাররাও উপহার দেয় হতাশা। মাত্র ৯ রানে শেষ চার উইকেট হারায় বাংলাদেশ। ভারতের হয়ে বুমরাহ তিনটি, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও রবিচন্দ্রন অশ্বিন দুটি করে এবং রবীন্দ্র জাদেজা একটি উইকেট শিকার করেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!