AB Bank
ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৮ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে প্রোটিয়ারা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় ম্যাচ দুটি খুবই গুরুত্বপূর্ণ দুই দলের জন্য। তাই এই সিরিজকে সামনে রেখে শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে এই সিরিজের সূচি প্রকাশ করে বিসিবি। এরপরই এক বিবৃতির মাধ্যমে টেস্ট সিরিজের দল ঘোষণা করেছে প্রোটিয়া ম্যানেজমেন্ট। এই সিরিজে প্রোটিয়াদের নেতৃত্ব দিবেন টেম্বা বাভুমা।

বিসিবির প্রকাশিত সূচি অনুযায়ী, আগামী ১৬ অক্টোবর বাংলাদেশে আসবে প্রোটিয়ারা। মিরপুরে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ২১-২৫ অক্টোবর। আর দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ অক্টোবর-০২ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর ৩ নভেম্বর দেশ ছাড়ার কথা রয়েছে প্রোটিয়াদের।

এই দুই টেস্টে সিরিজকে সামনে রেখে কদিন আগেই দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় আসেন চার সদস্যের পর্যবেক্ষক দল। যে দলে ছিলেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিকেট অপারেশন্স ম্যানেজার, দক্ষিণ আফ্রিকা দলের সিকিউরিটি ম্যানেজার, নিরাপত্তা পরামর্শক ও দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের সংগঠনের প্রতিনিধি।

মূলত, তাদের গ্রিন সিগনালের পরই দল পাঠাতে রাজি হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক থাকায় দক্ষিণ আফ্রিকা সিরিজের নিরাপত্তা ব্যবস্থা থাকবে অন্যান্য আন্তর্জাতিক সিরিজের মতোই। তাতে বাড়তি কিছু যোগ হচ্ছে না বলেই জানা গেছে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড : টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, ম্যাথু ব্রিটজকে, নান্দ্রে বার্গার, টনি ডি জর্জি, কেশাভ মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুস্যামি, ড্যান পিটারসন, ড্যান পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টিয়ান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইনে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!