AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লাঞ্চের আগে সাজঘরে ফিরলেন মিরাজ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:২৮ পিএম, ১ অক্টোবর, ২০২৪
লাঞ্চের আগে সাজঘরে ফিরলেন  মিরাজ

বাংলাদেশের স্কোর একপর্যায়ে ছিল ৩ উইকেটে ৯১ রান। সেখান থেকে চোখের পলকে তা হয়ে যায় ৭ উইকেটে ৯৪। মাত্র ৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় সফরকারীরা। এরপর লাঞ্চ বিরতির আগ মুহূর্তে আউট হয়েছেন মেহেদী হাসান মিরাজ। কানপুর টেস্টে পরাজয়ের মুখে এখন নাজমুল হোসেন শান্তর দল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে টাইগারদের সংগ্রহ ৮ উইকেটে ১৩০ রান। মুশফিকুর রহিম ২৭ ও তাইজুল ইসলাম শূন্য রানে ক্রিজে আছেন। ভারতের চেয়ে তারা ৭৮ রানের লিডে রয়েছে। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার শিকার ৩ উইকেট। আকাশদীপ ও জাসপ্রিত বুমরাহর ঝুলিতে একটি উইকেট।

বাংলাদেশের প্রথম ইনিংসে ২৩৩ রানের জবাবে ভারত ৯ উইকেটে ২৮৫ রানে ইনিংস ঘোষণা করে । ৫২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অতিথিরা দুই উইকেটে ২৬ রান রান তুলে পঞ্চম দিন শুরু করে।

প্রথম ইনিংসে আস্থার প্রতীক হয়ে দারুণ এক সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক। কানপুর টেস্টের পঞ্চম ও শেষ দিন অবশ্য দায়িত্ব পালনে ব্যর্থ হন। বাঁহাতি এই ব্যাটারের বিদায়ে আরো চাপে পড়ে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

মঙ্গলবার পঞ্চম দিনের শুরুতেই অশ্বিনের লেগ স্টাম্পের বাইরের বলে অহেতুক সুইপ শট খেলতে যান ২ রান করা মুমিনুল। লেগ স্লিপে থাকা লোকেশ রাহুল বল তালুবন্দি করেন। টাইগারদের প্রথম ইনিংসে তিনি ১০৭ রানে অপরাজিত ছিলেন।

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়েন সাদমান। এরপর ব্যক্তিগত ১৯ রানে শান্ত আউট হন। ভারতের মাটিতে বাংলাদেশি ওপেনার হিসেবে এক ইনিংসে ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড গড়া সাদমান ইসলাম ১০১ বলে ১০ চারে ৫০ রানের ইনিংস খেলেন সাদমান। এরপর মনোযোগ হারিয়ে আকাশদীপের বলে জয়সওয়ালের তালুবন্দি হন। খানিক পর মাত্র এক রান করে জাদেজার বলে রিশভ পান্টের গ্লাভসবন্দি হন লিটন দাস।

সম্ভাব্য শেষ টেস্ট খেলতে নামা সাকিব আল হাসান রানের খাতা না খুলেই আউট হন। জাদেজার বলে ড্রাইভ করতে গিয়েও শেষ মুহূর্তে নিজেকে সামলাতে চেষ্টা করেন সাকিব। ক্লিপ শটে বোলারের হাতে ফিরতি ক্যাচ দিয়ে তাকে ফিরতে হয়। বুমরাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ৯ রান করা মিরাজ। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!