AB Bank
ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতকে মামুলি লক্ষ্য দিলো বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:২৯ পিএম, ১ অক্টোবর, ২০২৪
ভারতকে  মামুলি লক্ষ্য দিলো বাংলাদেশ

বাংলাদেশের প্রথম ইনিংসে ২৩৩ রানের জবাবে ভারত ৯ উইকেটে ২৮৫ রানে ইনিংস ঘোষণা করে । ৫২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে অতিথিরা দুই উইকেটে ২৬ রান রান তুলে পঞ্চম দিন শুরু করে। ব্যাটারদের ব্যর্থতায় দলটি মাত্র ১৪৬ রানে অলআউট হয়। মঙ্গলবার পঞ্চম দিনের শুরুতেই অশ্বিনের লেগ স্টাম্পের বাইরের বলে অহেতুক সুইপ শট খেলতে যান ২ রান করা মুমিনুল। লেগ স্লিপে থাকা লোকেশ রাহুল বল তালুবন্দি করেন। টাইগারদের প্রথম ইনিংসে তিনি ১০৭ রানে অপরাজিত ছিলেন।

অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গে চতুর্থ উইকেটে ৫৫ রানের জুটি গড়েন সাদমান। একপর্যায়ে দলটির স্কোর ছিল ৩ উইকেটে ৯১ রান। সেখান থেকে চোখের পলকে তা হয়ে যায় ৭ উইকেটে ৯৪। মাত্র ৩ রানের ব্যবধানে ৪ উইকেট হারায় সফরকারীরা।

ব্যক্তিগত ১৯ রানে শান্ত আউট হন। ভারতের মাটিতে বাংলাদেশি ওপেনার হিসেবে এক ইনিংসে ব্যক্তিগত সর্বাধিক রানের রেকর্ড গড়া সাদমান ইসলাম ১০১ বলে ১০ চারে ৫০ রানের ইনিংস খেলেন সাদমান। এরপর মনোযোগ হারিয়ে আকাশদীপের বলে জয়সওয়ালের তালুবন্দি হন। খানিক পর মাত্র এক রান করে জাদেজার বলে রিশভ পান্টের গ্লাভসবন্দি হন লিটন দাস।

সম্ভাব্য শেষ টেস্ট খেলতে নামা সাকিব আল হাসান রানের খাতা না খুলেই আউট হন। জাদেজার বলে ড্রাইভ করতে গিয়েও শেষ মুহূর্তে নিজেকে সামলাতে চেষ্টা করেন সাকিব। ক্লিপ শটে বোলারের হাতে ফিরতি ক্যাচ দিয়ে তাকে ফিরতে হয়। বুমরাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ৯ রান করা মিরাজ, রানের খাতা না খুলে এলবিডব্লিউ হন তাইজুল। শেষ ব্যাটার হিসেবে তার বলে বোল্ড হওয়ার আগে ৩৭ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। শেষ ব্যাটার খালেদ আহমেদ ৫ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা জাসপ্রিত বুমরাহর শিকার ৩ উইকেট। আকাশদীপ ঝুলিতে চরেন এক উইকেট। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!