AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে আজ ভারত-নিউজিল্যান্ড লড়াই!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩২ পিএম, ৪ অক্টোবর, ২০২৪
বিশ্বকাপে আজ ভারত-নিউজিল্যান্ড লড়াই!

আজ থেকে শুরু ভারতীয় মহিলা ক্রিকেট দলের টি২০ বিশ্বকাপ অভিযান। আর শুরুতেই টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ বরাবরের শক্তি গাঁট নিউজিল্যান্ড। স্রেফ পুরুষ দলই নয়, কিউয়িরা আন্তর্জাতিক ক্রিকেটে মহিলা ভারতীয় দলের কাছেও বেশ শক্ত প্রতিপক্ষ। ট্র্যাক রেকর্ড তো সেকথাই বলছে। যদিও হরমনপ্রীত ব্রিগেড সামান্য অক্সিজেন পাচ্ছে শেষ দুই ওয়ার্ম আপ ম্যাচে দঃ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সহজ জয়ের সৌজন্যে। 

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে ভারত বনাম নিউজিল্যান্ডের এবারের ম্যাচ। গ্রুপে দুই দলেরই এটি প্রথম ম্যাচ। এরপর ভারতীয় দল মুখোমুখি হতে শ্রীলঙ্কা, পাকিস্তান, অস্ট্রেলিয়ার। দুবাইয়ে আজকের ম্যাচে উইকেট স্লো হতে পারে। এই স্টেডিয়ামে দুপুর সাড়ে তিনটেয় রয়েছে দঃ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। সেই ম্যাচের উইকেটই ব্যবহার হবে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচে। ফলে পিচের চরিত্র দেখেই টস-এ নিজেদের সিদ্ধান্ত নিতে পারবেন দুই দলের অধিনায়করা।

দুবাইতে গ্রিষ্মকাল চললেও এদিনের ম্যাচে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। অ্যাকুওয়েদারের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ৬১ শতাংশ আর্দ্রতা থাকবে। তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩৩-এর আশে পাশে। ফলে বলাই যায়, মনোরম পরিবেশেই খেলা হবে। আর রাতের খেলা হওয়ায়, খুব বেশি সমস্যা হবে না শোফি ডিভাইন, স্মৃতি মন্ধনাদের।

দুই দল এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হয়েছে ১৩বার। আর তার মধ্যে সিংহভাগ ম্যাচই দখলে রয়েছে নিউজিল্যান্ডের। এই পরিসংখ্যান কিন্তু নিঃসন্দেহে চাপ বাড়াতে পারে ভারতীয় দলের। ১৩বারের মুখোমুখি সাক্ষাৎে ৯বারই জিতেছেন কিউয়া। ভারতের মহিলা ব্রিগেড জিতেছেন ৪টি ম্যাচে।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের পরিসংখ্যানের দিকে যদি তাকানো যায়, তাহলে বোঝা যাবে এখানে খুব বেশি রান ওঠে না। মোট ৯৭টি ম্যাচ এখানে হয়েছে। তাঁর মধ্যে পরে ব্যাট করা দল সামান্য এগিয়ে রয়েছে জয়ের নিরিখে। প্রথমে ব্য়াট করা দল জিতেছে ৪৫টি ম্যাচে। আর চেজ করতে নেমে দল জিতেছে ৫১ ম্যাচে। প্রথম ইনিংসে গড় স্কোর ১৪১, দ্বিতীয় ইনিংসের ক্ষেত্রে অবশ্য সেটা অনেকটা কম,১২৫এর কাছাকাছি। ফলে টস জিতলেও ব্যাটিং নেবেন না ফিল্ডিং,সেই সিদ্ধান্তটা বেশ কঠিন হতে চলেছে দুই দলের অধিনায়কের। যদিও আগে একটি ম্যাচ দেখে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ থাকায় তা কাজে লাগাতে মরিয়া অধিনায়করা।


একুশে সংবাদ/ এস কে

Link copied!