AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে নাহিদার ১শ উইকেট


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:০৮ পিএম, ৪ অক্টোবর, ২০২৪
প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে নাহিদার ১শ উইকেট

প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে শততম উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন বাঁ-হাতি লেগ স্পিনার নাহিদা আকতার।  সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে শততম উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন নাহিদা। 

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়ে বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে দশ বছর পর জয়ের দেখা পায় টাইগ্রেসরা।

বাংলাদেশের স্মরনীয় জয়ের ম্যাচে ৪ ওভারে ১৯ রানে ১ উইকেট নেন নাহিদা। নিজের প্রথম ৩ ওভারে ১৪ রানে উইকেটশূন্য ছিলেন তিনি। ইনিংসের ১৯ ও নিজের চতুর্থ ওভারে স্কটল্যান্ডের ক্যাথরিন ফ্রেজারকে ২ রানে আউট করে ম্যাচে প্রথম উইকেটের দেখা পান নাহিদা। সেই সাথে ৮৮ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে শততম উইকেট পূর্ণ করেন নাহিদা।

মাত্র ১৫ বছর বয়সে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে অভিষেক হয় নাহিদার। এরপর বল হাতে বাংলাদেশের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে গেছেন তিনি। ৪১ ম্যাচে ৫০ ও ৮৮ ম্যাচে এসে উইকেটের সেঞ্চুরি পূর্ণ করেন এই স্পিনার। ৮৭ ইনিংসে তার বোলিং গড় ১৬.৮২ ও ইকোনমি ৫.৭১। ইনিংসে দু’বার ৫ উইকেট নিয়েছেন নাহিদা। ২০২২ সালে কেনিয়া এবং ২০২৩ সালে পাকিস্তানের বিপক্ষে ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

এছাড়া বাংলাদেশের হয়ে ৪৩ ম্যাচে ৫৩ উইকেট নিয়েছেন ২৪ বছর বয়সী নাহিদা। এছাড়াও এ ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে শততম টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন অধিনায়ক নিগার সুলতানা।

একুশে সংবাদ/ এস কে 

Link copied!