AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে কাল ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ নারী দল


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:২৮ পিএম, ৪ অক্টোবর, ২০২৪
বিশ্বকাপে কাল ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ নারী দল

জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে নিয়ে কাল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ দল। স্কটল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করে বাংলাদেশ। স্কটিশদের হারিয়ে দীর্ঘ দশ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে জয়ের দেখা পায় টাইগ্রেসরা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

২০১৪ সালে ঘরের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে সর্বশেষ ম্যাচ জিতেছিলো বাংলাদেশ নারী দল। তাই বিশ্বকাপের মঞ্চে জয় খরা কাটাতে মরিয়া ছিলো নিগার সুলতানার দল। অবশেষে গতকাল থেকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ১৬ রানের স্মরনীয় জয় পায় বাংলাদেশ।
টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রানের মামুলি সংগ্রহ পায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন টপ অর্ডার ব্যাটার সোবহানা মোস্তারি। ওপেনার সাথী রানীর ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান।

জয়ের জন্য স্কটল্যান্ডকে ১২০ রানের টার্গেট ছুঁড়ে দিয়ে বল হাতে দুর্দান্ত পারফরমেন্স করে বাংলাদেশের বোলাররা। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১০৩ রানের বেশি করতে পারেনি স্কটল্যান্ড।

বল হাতে বাংলাদেশের রিতু মনি ১৫ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন। এছাড়া মারুফা আকতার, নাহিদা আকতার, ফাহিমা খাতুন ও রাবেয়া খান ১টি করে উইকেট নেন।

এ ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে নারী টি-টোয়েন্টিতে শততম উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন নাহিদা। এছাড়াও এ ম্যাচ দিয়ে শততম টি-টোয়েন্টি খেলার মাইলফলক স্পর্শ করেন অধিনায়ক নিগার সুলতানা।

ব্যক্তিগত মাইলফলকের চেয়ে ম্যাচ জয়ের জন্য উচ্ছসিত বাংলাদেশ দল। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেন, ‘অনেক অনেক দিন ধরে এই মুহূর্তটির অপেক্ষা করছিলাম। এবার এখানে আসার সময় আমাদের মনে হয়েছে, এখনই সময় কাঙ্খিত জয়ের দেখা পাওয়ার। আমাদের কাছে এই জয় অনেক কিছু। শুধু আমাদের জন্য নয়,মেয়েরা ভালো করার জন্য মুখিয়ে আছে, সবার কাছেই এই জয়ের অর্থ অনেক কিছু।’

ইংল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে বাংলাদেশ। ২০১৪, ২০১৬ ও ২০১৮ সালে বিশ্বকাপের মঞ্চে হওয়া ঐ তিন ম্যাচই জিতেছিলো ইংল্যান্ড। 

টুর্নামেন্টের দারুন সূচনায় শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদি বাংলাদেশ। অধিনায়ক নিগার বলেন, ‘আমরা চেষ্টা করছিলাম মোমেন্টাম পেতে এবং প্রথম ম্যাচে তা পেয়েছি। মেয়েরা যেভাবে লড়াই করেছে, আমি খুবই খুশি। এই ম্যাচ থেকে ইতিবাচক দিকগুলোকে সাথে নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে কাজে লাগাতে চাই আমরা।’

গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে ১০ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ এবং ১২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।
 

একুশে সংবাদ/ এস কে 

Link copied!