AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পগবার শাস্তির মেয়াদ কমালো সিএএস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৩২ পিএম, ৫ অক্টোবর, ২০২৪
পগবার শাস্তির মেয়াদ কমালো সিএএস

আপিল করার পর ফরাসি ফুটবলার পল পগবার শাস্তি কমেছে। কোর্ট অব অ্যারবিট্রেশন ফর স্পোর্টস বা ক্রীড়া আদালত (সিএএস) ডোপ-বিরোধী বিধি ভাঙার দায়ে বিশ্বকাপজয়ী ফরাসি এই মিডফিল্ডারকে দেওয়া চার বছরের নিষেধাজ্ঞা কমিয়ে ১৮ মাস করেছে।

সিএএস-এর মহাপরিচালক মাথিউ বির শুক্রবার বার্তা সংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছেন এই খবর। নিষেধাজ্ঞা কমায় আগামী বছরের মার্চে প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরতে পারবেন পল পগবা। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে ২০২৬ সালের জুন পর্যন্ত তার চুক্তি আছে।

গত বছরের আগস্টে সিরি আয় উদিনেজের বিপক্ষে ম্যাচের পর দৈবচয়ন ভিত্তিতে পগবার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তার শরীরে উচ্চমাত্রার টেস্টোস্টেরোনের ‍উপস্থিতি পাওয়ায় ওই বছরের সেপ্টেম্বরে তাকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়।

এই বছরের ফেব্রুয়ারিতে তাকে চার বছরের জন্য নিষেধাজ্ঞা দেয় ইতালির জাতীয় ডোপিং-বিরোধী ট্রাইব্যুনাল। সেটি কার্যকর ধরা হয়েছে ওই সেপ্টেম্বর থেকেই। কোনো অন্যায় করার কথা অস্বীকার করে তখনই আপিল করার কথা জানিয়েছিলেন পগবা।

ম্যানচেস্টার ইউনাইটেডে ছয় মৌসুম কাটানোর পর ২০২২ সালে ফ্রি ট্রান্সফারে পুরোনো ঠিকানা জুভেন্টাসে ফেরেন ফরাসি এই তারকা। তারপর থেকে একের পর এক চোটে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

একুশে সংবাদ/ এস কে

 

 

Link copied!