AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রথমবারের মতইতালি দলে ডাক পেলেন পাওলো মালদিনির ছেলে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:১৫ পিএম, ৬ অক্টোবর, ২০২৪
প্রথমবারের মতইতালি দলে  ডাক পেলেন পাওলো মালদিনির ছেলে

ইতালিয়ান কিংবদন্তী পাওলো মালদিনি ছেলে ড্যানিয়েল মালদিনি প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন। বেলজিয়াম ও ইসরায়েলের বিপক্ষে নেশন্স লিগের দুটি ম্যাচকে সামনে রেখে ড্যানিয়েলকে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে।

কোচ লুসিয়ানো স্পালেত্তি যদি তাকে মাঠে নামায় তবে পরিবারের তৃতীয় প্রজন্মের প্রতিনিধি হিসেবে মোঞ্জা স্ট্রাইকার ড্যানিয়েল জাতীয় দলের খেলার সুযোগ পাবে। পাওলো মালদিনির আগে ড্যানিয়েলের দাদা সিজার মালদিনিও আজ্জুরিদের জার্সি গায়ে মাঠে নামার সুযোগ পেয়েছেন।

২২ বছর বয়সী ড্যানিয়েল জানুয়ারিতে ধারে মোঞ্জোয় খেলতে গিয়েছিলেন। এরপর এবারের গ্রীষ্মে সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়ন মিলান তাকে স্থায়ীভাবে বিক্রি করে দেয়।ইতালির সর্বকালের অন্যতম সেরা ফুটবলার পাওলো মালদিনি জাতীয় দলের হয়ে ১৯৮৪ সাল থেকে ২০০৯ পর্যন্ত ১২৬ ম্যাচ খেলেছেন। এই রেকর্ড পরবর্তীতে ফ্যাব্রি ক্যানাভারো ও গিয়ানলুইগি বুফন ভঙ্গ করেছেন।

১৯৬০’র দশকে সিজার মালদিনি ইতালির হয়ে ১৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।নেশন্স লিগের এবারের স্কোয়ার্ডে স্পালেত্তি তিনজন নতুন মুখ যুক্ত করেছেন- জুভেন্টাস গোলরক্ষক মিখায়েল ডি গ্রেগোরিও, রোমা মিডফিল্ডার নিকোলো পিসিল্লি ও মাত্তেও গাব্বিয়া। সম্প্রতী মৌসুমের প্রথম মিলান ডার্বিতে এসি মিলানের হয়ে গাব্বিয়া গোল করেছেন। ইন্টার মিডফিল্ডার নিকোলো বারেলা উরুর ইনজুরির কারনে মাঠের বাইরে থাকায় পিসিল্লি প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন।

গ্রুপ-এ২’তে দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে এই মুহূর্তে টেবিলের শীর্ষে রয়েছে ইতালি। আগামী বৃহস্পতিবার রোমে বেলজিয়ামকে ও ১৪ অক্টোবর উদিনেতে ইসায়েলকে আতিথ্য দিবে আজ্জুরিরা।মধ্যপ্রাচ্যের নিরাপত্তা ইস্যুতে গত মাসে ইসরায়েলের বিপক্ষে বুদাপেস্টে ম্যাচ খেলেছে ইতালি। ম্যাচটিতে ইতালি ২-১ গেলে জয়ী হয়। এর আগে হাঙ্গেরিয়ান শহর ডাব্রিসেনে দর্শক বিহীন মাঠে বেলজিয়ামের কাছে ইসরায়েল ৩-১ গোলে পরাজিত হয়েছিল।
 

একুশে সংবাদ/ এস কে 

Link copied!