AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতেই অবসরের ঘোষণা দিচ্ছেন রিয়াদ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:২৫ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
ভারতেই অবসরের ঘোষণা দিচ্ছেন রিয়াদ

কানপুর টেস্টের আগের দিন অবসরের ঘোষণা দিয়েছিলেন সাকিব আল হাসান। এবার সাকিবের দেখানো পথে হাঁটছেন দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও। সাকিব দুই ফরম্যাটে ইতি টানার ঘোষণা দিলেও মাহমুদউল্লাহ বিদায় নিবেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে।

টেস্ট ক্রিকেট থেকে ২০২১ সালে বিদায় নিয়েছিলেন রিয়াদ। সে সময় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বেশ নাটকীয়ভাবেই তার বিদায় হয়েছিল। তবে এবার আর কোনো নাটক নয়।দিল্লিতে মঙ্গলবার (৮ অক্টোবর) আনুষ্ঠানিকভাবেই টি-২০ থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। জানিয়ে দেবেন, ভারতের বিপক্ষে চলতি সিরিজই তার শেষ টি-২০ সিরিজ। আগামী  ১২ অক্টোবর হায়দরাবাদে ক্যারিয়ারের শেষ টি-২০ ম্যাচ খেলবেন তিনি।

সূত্র জানিয়েছে, ভারত সিরিজে টি-২০ ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত মাহমুদউল্লাহর আরো আগেই নেয়া। এ ব্যাপারে নিজের সিদ্ধান্তের কথা চূড়ান্তভাবে জানিয়ে দিয়েছেন বিসিবির শীর্ষ পর্যায়কে।

বিসিবিও তার মাঠ থেকে বিদায়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। জানা গেছে, দিল্লির দ্বিতীয় টি-২০কে সামনে রেখে আজ সংবাদ সম্মেলনে টি-২০ থেকে অবসরের ঘোষণা দেবেন ৩৯ ছুঁই ছুঁই এই অভিজ্ঞ ক্রিকেটার।

২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-২০ অভিষেক। সেই থেকে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-২০ খেলেছেন মাহমুদউল্লাহ। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮। 

২০১৮ থেকে ২০২২ সালের মধ্যে ৪৩টি টি-২০তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার অধিনায়কত্বে বাংলাদেশ দল খেলেছে ২০২১ সালের আমিরাত বিশ্বকাপে। অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ জয় পেয়েছেন ১৬টি টি-২০ ম্যাচে, হার ২৬টিতে।

একুশে সংবাদ/ এস কে

Link copied!