AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:৩৮ পিএম, ১৩ অক্টোবর, ২০২৪
ইমার্জিং এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

চলতি মাসের ১৮ তারিখ ওমানে পর্দা উঠছে পুরুষ টি-টোয়েন্টি ইমার্জিং এশিয়া কাপের। আসন্ন এই টুর্নামেন্টের জন্য আজ রবিবার দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়কত্ব করবেন পারভেজ হোসেন ইমন। এছাড়া দলে রয়েছেন জাতীয় দলের বেশ কিছু ক্রিকেটার। 

ইমন সদ্য সমাপ্ত ভারত সিরিজের তিন টি-টোয়েন্টিতেই খেলেছেন, যদিও এক ম্যাচেও হাসেনি তার ব্যাট। গোয়ালিয়রে ৮, দিল্লিতি ১৬ ও হায়দরাবাদে হোয়াটওয়াশ হওয়ার দিন গোল্ডেন ডাক মারেন তিনি। ২২ বছর বয়সি এই ওপেনারকে দেয়া হয়েছে ইমার্জিং এশিয়ার কাপে নেতৃত্বের দায়িত্ব।

ইমন ছাড়াও জাতীয় দলে খেলছেন বা খেলেছেন, এমন আরও কয়েকজন ক্রিকেটার দলে সুযোগ পেয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম তাওহীদ হৃদয়, জাকের আলী অনিক ও তানজিম হাসান সাকিব। ভারত সিরিজে এরা প্রত্যেকেই ব্যর্থতার কাতারে। এক তানজিম সাকিব দুই ম্যাচে ৫ উইকেট নিয়ে কিছুটা আলাদা থেকেছেন। জাকের দুই ম্যাচে ৯ ও হৃদয় তিন ম্যাচে করেছেন ৭৭ রান।

২০২০ সালে বাংলাদেশকে একমাত্র যুব বিশ্বকাপ জেতানোর পথে নেতৃত্ব দেন আকবর আলী। তিনিও আছেন ১৫ সদস্যের দলে। রহস্য স্পিনার আলিস আল ইসলামও জায়গা করে নিয়েছেন এতে। এক সময়ের জাতীয় দলের পরিচিত মুখ হলেও নাঈম শেখ এখন অনেকটাই আড়ালে। তাকেই সুযোগ দিয়েছে বিসিবি। এছাড়াও আছেন শামিম হোসেন।

টি-২০ ফরম্যাটে ওমানে ১৮ অক্টোবর থেকে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ। এর পর্দা নামবে ২৭ অক্টোবর।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড

পারভেজ হোসেন ইমন (অধিনায়ক), মাহফুজুর রাব্বি, তানজিম হাসান সাকিব, জিশান আলম, আকবর আলী, ওয়াসি সিদ্দিকী, নাঈম শেখ, জাকের আলী, আলিস ইসলাম, তাওহীদ হৃদয়, আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, শামিম হোসেন, রাকিবুল হাসান ও রিপন মণ্ডল।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!