AB Bank
ঢাকা বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালে স্পেন, স্কটল্যান্ডের সাথে পয়েন্ট হারিয়েছে পর্তুগাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১৭ পিএম, ১৬ অক্টোবর, ২০২৪
নেশন্স লিগের কোয়ার্টার ফাইনালে স্পেন, স্কটল্যান্ডের সাথে পয়েন্ট হারিয়েছে পর্তুগাল

সার্বিয়াকে ৩-০ গোলে পরাজিত করে নেশন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইউরোপীয়ান চ্যাম্পিয়ন স্পেন। দিনের আরেক ম্যাচে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পর্তুগাল স্কটল্যান্ডের সাথে গোলশুন্য ড্র করে হতাশ করেছে।

গ্রুপ-এ৪ থেকে সম্ভাব্য ১২ পয়েন্টের মধ্যে ১০ পয়েন্ট অর্জণ করা নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন স্পেন জার্মানীর পর দ্বিতীয় দল হিসেবে শেষ আটের টিকেট পেল। স্পেনের দুই উইং তারকা লামিন ইয়ামাল ও নিকো উইলিয়ামন সার্বিয়ার বিপক্ষে বৃষ্টিস্নাত ম্যাচটিতে খেলেননি। কিন্তু তারপরও লা রোজাদের এগিয়ে যেতে কোন সমস্যা হয়নি। অমারিক লাপোর্তের  ৫ মিনিটের হেডের গোলে এগিয়ে যায় স্পেন। ৫৪ মিনিটে আলভারো মোরাতা পেনাল্টি থেকে গোলের সুযোগ নষ্ট করেন। অধিনায়ক মোরাতা অবশ্য ৬৫ মিনিটে দারুন ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুন করেন। ফ্রি-কিক থেকে এ্যালেক্স বায়েনা স্প্যানিশদের হয়ে তৃতীয় গোলটি করেছেন। ডিফেন্ডার স্ট্রাহিনজা পাভলোভিচ লাল কার্ড পাওয়ায় সার্বিয়াকে ১০জন নিয়ে ম্যাচ শেষ করতে হয়েছে।

সুইজারল্যান্ডের সাথে ২-২ গোলে ড্র করার কারনে এই গ্রুপ থেকে স্পেনের সাথে ডেনমার্কের পরের রাউন্ডে যাওয়া প্রায় নিশ্চিত। ডেনসরা দুইবার পিছিয়ে পড়ে ম্যাচে সমতা ফিরিয়েছে। ক্রিস্টিয়ান এরিকসেনের ৬৯ মিনিটের গোলে ডেনমার্ক এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে।

এদিকে গ্রুপ-এ১’এ প্রথম পয়েন্ট হারিয়েছে পর্তুগাল। হ্যাম্পডেনে পর্তুগীজরা স্কটল্যান্ডের প্রতিরোধের মুখে দাঁড়াতে পারেনি। ২১ বছরের বেশী সময়ের ক্যারিয়ারে ২১৬তম আন্তর্জাতিক ম্যাচে রোনাল্ডো দেশের হয়ে ২০০তম বার মূল দলে খেলার সুযোগ পেলেন। যদিও ৩৯ বছর বয়সী রোনাল্ডো ১৩৩ আন্তর্জাতিক গোলের ভান্ডারকে আর সমৃদ্ধ করতে পারেননি। স্বাগতিক গোলরক্ষক ক্রেইগ গর্ডন ব্রুনো ফার্নান্দেসের একটি গোলের সুযোগ অসাধারণ দক্ষতায় রুখে দিয়ে স্কটল্যান্ডকে রক্ষা করেছেন। এর মাধ্যমে স্কটল্যান্ড টানা চার ম্যাচে পরাজয় থেকে বেরিয়ে এলো।

পর্তুগীজ কোচ রবার্তো মার্টিনেজ বলেছেন, ‘তাদের গোলরক্ষক দুর্দান্ত খেলেছে। আমরা কোনভাবেই তাকে পরাস্ত করতে পারিনি। কিন্তু দলের পারফরমেন্স ছিল ইতিবাচক। এই জয়টা আমাদের প্রাপ্য ছিল।’

পর্তুগালের পর গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে ক্রোয়েশিয়া। গতকাল ওয়ারশ’তে পোল্যান্ডের সাথে ৩-৩ গোলে ড্র করেছে ক্রোয়েটরা।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!