AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুর টেস্ট থেকে বাদ সাকিব, বিকল্প হাসান মুরাদ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:১৫ পিএম, ১৮ অক্টোবর, ২০২৪
মিরপুর টেস্ট থেকে বাদ সাকিব, বিকল্প হাসান মুরাদ

মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ২১ অক্টোবর। সেই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টেস্ট থেকে অবসর নেওয়ার কথা ছিল সাকিব আল হাসানকে। সেজন্য তাকে দলেও রাখা হয়। তবে নিরাপত্তাজনিত কারণে তার দেশে আসা হচ্ছে না। ইতোমধ্যে তার পরিবর্তে স্পিনার হাসান মুরাদকে দলে নিয়েছে বিসিবি।

সাকিবের দেশে না আসার বিষয়টি নিশ্চিত হওয়ার পর আজ (শুক্রবার) নতুন করে হাসান মুরাদকে টেস্ট স্কোয়াডে নেওয়া হয়েছে। এর আগেও গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথমবার ডাক পেয়েছিলেন ২৩ বছর বয়সী এই স্পিনার। যদিও সেবার তার জাতীয় দলে অভিষেক হয়নি। তবে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছে হাংজুতে অনুষ্ঠিত এশিয়ান গেমসে। সেখানে দুটি ম্যাচও খেলেছেন মুরাদ।

বোলিং কাউকে করতেই হবে এমন কোনো কথা নেই‍‍` | The Daily Star Bangla

তরুণ এই বাঁ-হাতি স্পিনারের প্রথম শ্রেণির ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ৩০ ম্যাচে ১৩৬টি উইকেট শিকার করেছেন তিনি। তবে এবারও তার জাতীয় দলের একাদশে সুযোগ পাওয়া কঠিনই হবে। কারণ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পাশাপাশি বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন অভিজ্ঞ তাইজুল ইসলাম ও নাঈম হাসান।

dhakapost

ভারতের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর ঘরের মাঠে ফরম্যাটটিতে ঘুরে দাঁড়ানোর পালা বাংলাদেশের। যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরুর আগমুহূর্তে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে বিসিবি। ইতোমধ্যে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী কোচ ফিল সিমন্সকে বাংলাদেশের দায়িত্ব দেওয়া হয়েছে।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!