AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম সিরিজ জয় শ্রীলংকার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১৯ পিএম, ১৮ অক্টোবর, ২০২৪
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম সিরিজ জয় শ্রীলংকার

কুশল মেন্ডিস ও কুশল পেরেরার ব্যাটিং নৈপুন্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমবারের মত টি-টোয়েন্টি সিরিজ জিতেছে শ্রীলংকা। গতরাতে সিরিজ নিধার্রনী তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলংকা ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। চতুর্থবারের চেষ্টায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে সক্ষম হলো লংকানরা। আগের তিনবারের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ দু’বার ও একটি সিরিজ ড্র হয়।

ডাম্বুলায় অঘোষিত ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইস ডাক, ব্রান্ডন কিং ২৩, শাই হোপ ১৮, রোস্টন চেজ ৮ ও শেরফানে রাদারফোর্ড ৬ রানে আউট হন।

ষষ্ঠ উইকেটে ২৬ বলে ঝড়ো ৫৬ রানের জুটি গড়ে ওয়েস্ট ইন্ডিজকে লড়াইয়ে ফেরান অধিনায়ক রোভম্যান পাওয়েল ও গুদাকেশ মোতি। বড় ইনিংস খেলার ইঙ্গিত দিয়ে ত্রিশের ঘরে আউট হন পাওয়েল ও মোতি। পাওয়েল ২৭ বলে ৩৭ ও মোতি ১৫ বলে ৩২ রান করেন। দু’জনই সমান ১টি চার ও ৩টি ছক্কা মারেন।

শেষ দিকে রোমারিও শেফার্ড ১৩ বলে ১৮ রান করলে, ২০ ওভারে ৮ উইকেটে ১৬২ রানের লড়াকু সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের শেষ ৫৩ বলে ১০০ রান যোগ করে ক্যারিবীয়রা। শ্রীলংকার মহেশ থিকশানা ও হাসারাঙ্গা ডি সিলভা ২টি করে উইকেট নেন।

১৬৩ রানের টার্গেটে ৩২ বলে ৬০ রানের উদ্বোধনী জুটি গড়েন শ্রীলংকার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও মেন্ডিস। জুটিতে ৭টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ৩৯ রান করে ফিরেন নিশাঙ্কা।

নিশাঙ্কা ফেরার পর ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর ঝড় তুলেছেন মেন্ডিস ও পেরেরা। দ্বিতীয় উইকেটে দু’জনের ৭৬ বলে ১০৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১২ বল বাকী রেখেই ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ পায় শ্রীলংকা।

৫টি চার ও ৩টি ছক্কায় মেন্ডিস ৫০ বলে ৬৮ এবং ৭টি বাউন্ডারিতে ৩৬ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন মেন্ডিস ও সিরিজ সেরা হন নিশাঙ্কা।আগামী ২০ অক্টোবর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!