AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরফরাজকে ওয়ার্নারের প্রশংসা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৩ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
সরফরাজকে ওয়ার্নারের প্রশংসা

বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শতরান সরফরাজ খানের। ব্যাটিং দেখে মুগ্ধ অজি তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। নিজের ইনস্টাগ্রামে সাবাশি জানিয়ে আপলোড করলেন স্টোরি।

বেঙ্গালুরুতে প্রথম ভারত-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচে শুরু হয়েছে বুধবার। যদিও বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হওয়া সম্ভব হয়নি। দ্বিতীয় দিন থেকে শুরু হয় ম্যাচ। শনিবার টেস্টের চতুর্থ দিনে অনবদ্য শতরান করে নজর কাড়েন সরফরাজ খান। এরপরেই ডেভিড ওয়ার্নারকে নিজের ইনস্টাগ্রামে সরফরাজকে সাবাশি দিতে দেখা যায়। ওয়ার্নার নিজের ইনস্টাগ্রামে সরফরাজের একটি ছবি শেয়ার করে লেখেন- ‘সাবাশ! সরফরাজ খান, অনেক কঠোর পরিশ্রম, ভালো লাগল এটা দেখে’। ছবিতে লেখা রয়েছে- ‘রাতকে সময় দাও কাটিয়ে ওঠার জন্য, সূর্য সঠিক সময়ই উদয় হবে’।  

প্রথম ইনিংসে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল সরফরাজ খানকে। সমালোচনা শুনতে হয়েছিল প্রচুর। এবার যেন সবাইকে নিজের ব্যাটিংয়ের মাধ্যমে জবাব দিলেন মুম্বইয়ের এই ব্যাটার। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুরন্ত শুরু করেন তিনি। শুক্রবার টেস্টের তৃতীয় দিনে ৭৮ বলে ৭০ রান করে অপরাজিত ছিলেন সরফরাজ। শনিবার আগের দিন যেখানে শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করেন। ১৫৪ বলে ১২৫ রান করে অপরাজিত রয়েছেন সরফরাজ। মেরেছেন ১৬টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি। এবছরে এর আগে ঘরোয়া ক্রিকেটেও নজর কেড়েছিলেন তিনি। দলীপ ট্রফিতে লাগাতার ভালো পারফরম্যান্স দিয়েছেন। এবার  জাতীয় দলের হয়েও নিজের সেই ফর্ম বজায় রাখলেন।

ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সরফরাজ খানের এবছর অভিষেক হয়। বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলছিলেন তিনি। সেখানে মোট ৩টি টেস্টের ৫ ইনিংসে ২০০ রান করেছিলেন, গড় ৫০। সেই সিরিজে একটি অর্ধশতরান করেছিলেন সরফরাজ। বাংলাদেশের বিরুদ্ধে দলে থাকলেও প্রথম একাদশে সুযোগ পাননি। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে সুযোগ পেয়েছেন। প্রথম ইনিংসে ভুল হলেও, দ্বিতীয় ইনিংসে শতরান করে সব সমালোচনার জবাব দিয়ে দিলেন তিনি। এটাই তাঁর আন্তর্জাতিক ক্রিকেটের প্রথম শতক।

প্রসঙ্গত, দ্বিতীয় দিন টেস্ট শুরু হলে ভারত টসে জিতে ব্যাটিং নেয়। উইকেট বুঝতে ভুল করেন অধিনায়ক রোহিত শর্মা। নিউজিল্যান্ডের বোলারদের দাপটে মাত্র ৪৬ রানে অলডাউন হয়ে যায় ভারত। যশস্বী জসওয়াল এবং ঋষভ পন্ত একমাত্র ক্রিকেটার, যারা ডবল ডিজিট রানে পৌঁছতে পেরেছিলেন। পরে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪০২ রান করতে সক্ষম হয়। জবাবে দ্বিতীয় ইনিংসে ভারতের ব্যাটাররা দুরন্ত শুরু করে। এখনও পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৩৪৪ রান করেছে তারা। বৃষ্টির জন্য বন্ধ রয়েছে খেলা। অপরাজিত রয়েছেন সরফরাজ খান (১২৫*) এবং ঋষভ পন্ত (৫৩*)।


একুশে সংবাদ/ এস কে

Link copied!