AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাসিম শাহকে নিয়ে পাকিস্তান ক্রিকেটারের বিতর্কিত মন্তব্য


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১২ পিএম, ২০ অক্টোবর, ২০২৪
নাসিম শাহকে নিয়ে পাকিস্তান ক্রিকেটারের বিতর্কিত মন্তব্য

জসপ্রীত বুমরাহকে নিয়ে বড় দাবি করেছে পাকিস্তান ক্রিকেট দলের উদীয়মান ফাস্ট বোলার ইহসানুল্লাহ। যা নতুন বিতর্কের জন্ম দিয়েছে। তার এই বক্তব্য শুনলে নিশ্চিত ভারতীয় ক্রিকেট ভক্তরা রেগে যাবেন। আসলে ইহসানুল্লাহ বলেছেন, বোলিংয়ে জসপ্রীত বুমরাহর চেয়ে নাসিম শাহ নাকি অনেক ভালো। তার এই বক্তব্য নিয়ে ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট ভক্তদের মধ্যে বিতর্ক শুরু হয়েছে। অনেক ক্রিকেট বিশেষজ্ঞ জসপ্রীত বুমরাহকে এই প্রজন্মের সেরা বোলার বলেছেন, তাই অনেকেই ইহসানুল্লাহর বক্তব্যকে বিস্ময়কর বলে মনে করেছেন।

একটি পডকাস্টে আলোচনা করার সময়, ইহসানুল্লাহ বলেছেন, ‘যদি আমি জসপ্রীত বুমরাহকে কারও সঙ্গে তুলনা করি, আমি মনে করি নাসিম শাহ তার চেয়ে ভালো বোলার। বুমরাহের ফর্ম এখন ভালো হতে পারে, কিন্তু নাসিম শাহ ২০২১-২০২২ সালেও দুর্দান্ত ছিলেন, দারুণ বোলিং করেছিলেন। একজন বোলার এক বছর ধরে উইকেট নিতে হিমশিম খাচ্ছেন তাতে কিছু যায় আসে না। তারপরও আমি বিশ্বাস করি সে বুমরাহের চেয়ে ভালো বোলার।’

জসপ্রীত বুমরাহ বর্তমান প্রজন্মের বিশ্বের অন্যতম সেরা বোলার এতে কোনও সন্দেহ নেই। তিনি ৩৮টি টেস্ট ম্যাচের তার কেরিয়ারে ১৭০টি উইকেট নিয়েছেন এবং কিছু সময় আগে তিনি টেস্ট ক্রিকেটে দ্রুততম ভারতীয় ফাস্ট বোলার হিসেবে ১৫০টি উইকেট শিকার করেছেন। ৩৪ ম্যাচে ১৫০টি উইকেটের অঙ্ক স্পর্শ করেছিলেন তিনি। ওডিআই ও টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি যথাক্রমে ১৪৯ ও ৮৯ উইকেট নিয়েছেন।

সীমিত ওভারের ক্রিকেটে তিনি ধারাবাহিকভাবে ম্যাচজয়ী পারফরম্যান্স করে আসছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে ভারতের জয়ে বুমরাহই বিরাট অবদান রেখেছিলেন। আফ্রিকাকে ১৮ বলে ২০ রান করতে হয়েছিল, কিন্তু ইনিংসের ১৮তম ওভারে তারা মাত্র ২ রান দেয় এবং একটি উইকেটও নেয়। এই দুর্দান্ত ওভারের ভিত্তিতে আফ্রিকান দলকে চাপে ফেলেছিলেন বুমরাহ।

এবার সেই বুমরাহকে নিয়েই এত বড় কথা বললেন পাকিস্তান ক্রিকেট দলের উদীয়মান ফাস্ট বোলার ইহসানুল্লাহ। যা বিশ্ব ক্রিকেটে নতুন বিতর্কের জন্ম দিয়েছে। বেশ কয়েক বছর আগে বিরাট কোহলির সঙ্গে বাবর আজমের তুলনা শুরু হয়েছিল। পাকিস্তানের বেশকিছু ক্রিকেট ভক্তও মনে করেন বাবরের থেকে কোহলি অমেক এগিয়ে, তবে তারপরেও নানা জল্পনা ও প্রশ্ন উঠেছিল। এবার জসপ্রীত বুমরাহের সঙ্গে নাসিম শাহের তুলনা টেে নতুন বিতর্কের শুরু হল।

একুশে সংবাদ/ এস কে

Link copied!