AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মিরপুরে সাকিব ভক্তদের ‘লং মার্চ’ কর্মসূচি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৫:০৫ পিএম, ২০ অক্টোবর, ২০২৪
মিরপুরে সাকিব ভক্তদের ‘লং মার্চ’ কর্মসূচি

সাকিব আল হাসানকে দেশে ফিরিয়ে এনে সম্মানের সাথে অবসর গ্রহণের সুযোগ দেওয়ার দাবি নিয়ে আবারো আন্দোলনে নেমেছেন তার ভক্তরা। আজ রোববার দুপুর দুটো নাগাদ মিরপুর স্টেডিয়ামের সামনে তারা লং মার্চ নিয়ে আসেন।

রোববার (২০ অক্টোবর) দুপুর দুটো নাগাদ মিরপুর স্টেডিয়ামের সামনে তারা লং মার্চ নিয়ে আসেন সাকিবিয়ানরা। এর আগে, গত শুক্রবার বিসিবির কাছে ৪ দফা দাবি জানিয়েছিল তারা।তাদের দাবি সাকিবকে দেশে এনে বিদায়ী টেস্ট খেলার সুযোগ দিতে হবে। এই টেস্টে না হলে চট্টগ্রাম টেস্টের ভেন্যু পরিবর্তন করে মিরপুরে আনতে হবে। আর এই দাবি না মাননে বিসিবি সভাপতি ফারুক আহমেদের পদত্যাগের ঘোষণা দেন।

তবে তাদের এই লং মার্চ বাধা পায় আগে থেকেই অবস্থান নেওয়া সেনাবাহিনীর সামনে। এরপর সেখানে সাকিব ভক্তদের সঙ্গে সাকিববিরোধীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

আন্দোলনকারীরের সঙ্গে বিগত আওয়ামী লীগ সরকারের কোনো সম্পৃক্ততা নেই বলে জানান তারা। খেলা সংক্রান্ত এই দাবির সঙ্গে রাজনীতি যুক্ত না করার আহ্বান জানান সাকিব ভক্তরা। এ সময় বোর্ড সভাপতি ফারুক আহমেদকে ব্যর্থ বলে উল্লেখ করেন আন্দোলনকারীদের মুখপাত্র।

তিনি বলেন, যেহেতু তারা বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ ক্রীড়াবিদকে যথেষ্ট সম্মান জানাতে ব্যর্থ হয়েছেন এবং তিনি যখন অনুতপ্ত হয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন, তারপরও তাকে নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারেননি, ব্যর্থতার পরিচয় দিয়েছেন। আমরা কোনো ব্যর্থ বোর্ড সভাপতি চাই না।

আরেক আন্দোলনকারী বলেন, পাকিস্তান থেকে গায়ক নিয়ে এসে অনুষ্ঠান করে। সেখানে সেনাবাহিনী যদি নিরাপত্তা দিতে পারে, তাহলে সাকিবকে কেন নিরাপত্তা দিতে পারবে না।

এরপর বিকেল ৪টা নাগাদ মিরপুর স্টেডিয়ামের এক নম্বর গেটের সামনে আন্দোলনকারীদের সঙ্গে সেনাবাহিনী এবং পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় মিডিয়া গেটে দিকে ইট-পাটকেল ছুড়তে দেখা যায় আন্দোলনকারীদের।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার নিজের শেষ টেস্ট খেলতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের বিমান ধরতে দুবাইয়ে আসেন সাকিব আল হাসান। শর্ত ছিল, পর্যাপ্ত নিরাপত্তা পেলে দেশের মাটিতে নিজের শেষ টেস্ট খেলবেন তিনি। এখান থেকেই যাবেন অবসরে।

তবে দুবাই পর্যন্ত আসার পর ফিরিয়ে দেওয়া হয় সাকিবকে। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদের সরাসরি পরামর্শে ফিরে যান সাকিব। তাই তাকে ছাড়াই আগামীকাল (সোমবার) মিরপুর টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!