AB Bank
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুইশ রানের লিড নিয়ে অলআউট দক্ষিণ আফ্রিকা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:১২ পিএম, ২২ অক্টোবর, ২০২৪
দুইশ রানের লিড নিয়ে অলআউট দক্ষিণ আফ্রিকা

দলের জন্য গুরুত্বপূর্ণ এক সেঞ্চুরি তুলে নিলেন কাইল ভেরেইন্নে। অল্প রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশের বিপক্ষে বড় লিড পাওয়া প্রোটিয়ারা সেটিকে আরো বাড়িয়ে নিয়ে শেষ পর্যন্ত ৩০৮ রানে গিয়ে থেমে যায়। সেই সঙ্গে ২০২ রানের বড় লিড পেয়েছে সফরকারীরা। প্রথম ইনিংসে ৩০৮ রানে অলআউট হয়েছে তারা। যেখানে সেঞ্চুরি তুলে নিয়ে বড় অবদান রেখেছেন কাইলে ভেরাইনে।

মঙ্গলবার (২২ অক্টোবর) ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন কাইলে ভেরাইনে। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন উইয়ান মুল্ডার। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১০৫ রানে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটারও। তবে এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেনি মুল্ডার।

৬৫তম ওভারে হাসান মাহমুদের হাতে বল তুলে দেন শান্ত। দুর্দান্ত বোলিংয়ে পঞ্চম বলে মুল্ডার (৫৪) এবং পরের বলে কেশব মহরাজকে আউট করে দলকে খেলায় ফেরান হাসান। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন ভেরাইনে। নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১৩৪ বলে সেঞ্চুরি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। এটি তার টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতক।

Hasan Mahmud took two wickets in the first session, Bangladesh vs South Africa, 1st Test, Mirpur, 2nd day, October 22, 2024

দশম উইকেটে তাকে যোগ্য সঙ্গ দেন ডানে পিয়েডট। শেষ দিকে পিয়েডট ৩২ রান এবং ১১৪ রান করে ভেরাইনে আউট হলে ৩০৮ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। এতে ২০২ রানের লিড পায় সফরকারীরা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। এ ছাড়াও হাসান মাহমুদ তিনটি এবং দুই উইকেট নেন মেহেদী হাসান মিরাজ।

এর আগে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ১০৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। জবাব দিতে নেমে কাইলে ভেরাইনের ১৮ রান এবং উইয়ান মুল্ডারের ১৭ রানে ভর করে ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান তুলে দিন শেষ করেছিল দক্ষিণ আফ্রিকা।

একুশে সংবাদ/ এস কে

Link copied!