AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লিডের স্বপ্ন নিয়ে লাঞ্চে বাংলাদেশ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১২:১৮ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
লিডের স্বপ্ন নিয়ে লাঞ্চে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন ব্যাট করছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারের শঙ্কা দেখা দিলেও মিরাজ-জাকেরের দৃঢ়তায় ম্যাচে ফিরছে টাইগাররা। প্রোটিয়াদের চেয়ে ১ রানে পিছিয়ে থেকে লাঞ্চ বিরতিতে গেছে স্বাগতিক দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ২০১ রান। নিজেদের প্রথম ইনিংসে টাইগাররা ১০৬ ও দক্ষিণ আফ্রিকা ৩০৮ রান করেছে। প্রোটিয়াদের চাইতে ১ রানে পিছিয়ে স্বাগতিকরা।

তিন উইকেটে ১০১ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামে বাংলাদেশ। দিনের প্রথম ৪ ওভার নির্বিঘ্নে কাটালেও এরপরই নামে বিপত্তি। কাগিসো রাবাদার বলে স্লিপে ক্যাচ দিয়ে ৪০ রানে ফেরেন মাহমুদুল হাসান জয়।নিজের প্রথম বলে সিঙ্গেল নেন লিটন। তবে পরের বলে ফের ধাক্কা খায় বাংলাদেশ। রাবাদার করা ইনসুইঙ্গারে বোল্ড হন মিস্টার ডিপেন্ডেবল। ৩৩ রান করেন তিনি। লিটন দাসও ভরসার প্রতিদান দিতে পারেননি। ৭ রানে ফেরেন এ ব্যাটার।

১১২ রানে ছয় উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কায় পড়ে বাংলাদেশ। সেখান থেকে দলের হাল ধরেছেন মেহেদী হাসান মিরাজ ও জাকের আলী। লাঞ্চের আগে বাকি সময় আর উইকেট হারায়নি টাইগাররা।এরই মধ্যে অর্ধশতক পূরণ করেছেন মিরাজ। কেশভ মহারাজের বলে সিঙ্গেল নিয়ে ক্যারিয়ারের নবম অর্ধশতকে পৌঁছান তিনি। মিরাজ ৫৫ ও জাকের ৩০ রানে ব্যাট করছেন।

 

একুশে সংবাদ/ এস কে

Link copied!