AB Bank
ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জাকেরের বিদায়ের পর লড়ছেন মিরাজ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০১:৪২ পিএম, ২৩ অক্টোবর, ২০২৪
জাকেরের বিদায়ের পর লড়ছেন মিরাজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন ব্যাট করছে বাংলাদেশ। ইনিংস ব্যবধানে হারের শঙ্কা দেখা দিলেও মিরাজ-জাকেরের দৃঢ়তায় ম্যাচে ফিরছে টাইগাররা।অভিষেকেই   প্রথম ফিফটির দেখা পেয়েছেন জাকের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫২ রান তুলেছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ রানে ৭২ এবং নাঈম ১ রানে ব্যাট করছেন। এতে ৫০ রানের লিডে রয়েছে বাংলাদেশ।

তৃতীয় দিনের শুরুতেই ৭ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে পরাজিত হওয়ার শঙ্কায় পড়েছিল বাংলাদেশ। তবে জাকের আলীকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে প্রতিরোধ গড়ে তোলেন মেহেদী হাসান মিরাজ। সপ্তম উইকেটে দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে শঙ্কা কাটিয়ে লিড নিতে শুরু করে বাংলাদেশ। কিন্তু নিজের ফিফটি পূরণের পর জাকের আউট হলে ছন্দ হারায় স্বাগতিকরা।

বুধবার (২৩ অক্টোবর) তৃতীয় দিনে ব্যাট করে নেমেছিলেন আগের দিনে ৩৮ রান করা জয় এবং ৩১ রানে অপরাজিত থাকা মুশফিকুর রহিম। এই দুইজনের ব্যাটে ভর করে লিড নেওয়ার স্বপ্ন দেখছিল টাইগাররা। কিন্তু তিনের পঞ্চম ওভারে তাদের আউট করেন প্রোটিয়া পেসার রাবাদা।

৯২ বলে ৪০ রান করে আউট হন জয় এবং ৩৯ বলে ৩৩ রান করে জয়। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি লিটনও। মাত্র ৭ রান করে আউট হন তিনি। এতে দলীয় ১১২ রানে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ।

এরপর জাকের আলীকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরে প্রতিরোধ গড়ে তোলেন মেহেদী হাসান মিরাজ। দুজন মিলে গড়েছেন পঞ্চাশউর্ধ্ব জুটি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সপ্তম উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ জুটি। আর ৯৪ বলে ফিফটি তুলে নেন মিরাজ।

জাকের ও মিরাজের ৯০ রানের জুটিতে ভর করে দক্ষিণ আফ্রিকার ২০২ রানের বাধা টপকে লিডে পা রাখে বাংলাদেশ। ১০২ বলে টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন জাকের। এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১১১ বলে ৫৮ রানের ইনিংস লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ডান হাতি ব্যাটার। এতে ছন্দ হারায় টাইগাররা। 

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!