AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রিকেটের চ্যাম্পিয়ন্স লিগে খেলবে বাংলাদেশের দল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০০ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
ক্রিকেটের চ্যাম্পিয়ন্স লিগে খেলবে বাংলাদেশের দল

বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলগুলোকে নিয়ে আয়োজন করা হতো চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ টুর্নামেন্ট। সময়ের সঙ্গে সঙ্গে এই টুর্নামেন্টটি বন্ধ হয়ে যায়। তবে ফের সেটি মাঠে গড়াতে যাচ্ছে। যেখানে বাংলাদেশ থেকেও একটি দল খেলবে।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজে। যেখানে অংশ নেবে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল। নতুন আঙ্গিকের টুর্নামেন্টের নাম দেওয়া হয়েছে গ্লোবাল সুপার লিগ। এ আসরে খেলার জন্য আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রংপুর রাইডার্স।

এবার আসন্ন টুর্নামেন্টের ম্যাচসূচি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় টুর্নামেন্টের সূচি ঘোষণা করা হয়। সূচি অনুযায়ী ফাইনালসহ মোট ১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে। শিরোপাজয়ী দলকে ১ মিলিয়ন ডলার অর্থ পুরস্কার দেওয়া হবে।

বিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে গ্লোবাল সুপার লিগে ফরচুন বরিশালের খেলতে যাওয়ার কথা ছিল। তবে তারা অপারগতা জানানোয় ১০ম আসরে সেমিফাইনালে যাওয়া রংপুর রাইডার্সকে গায়ানার এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে পাঠানো হচ্ছে।

আগামী ২৬ নভেম্বর টুর্নামেন্টটির পর্দা উঠবে। সূচি অনুযায়ী দ্বিতীয় দিনেই (২৭ নভেম্বর) মাঠে নামবে রংপুর। যেখানে তাদের প্রতিপক্ষ হ্যাম্পশায়ার হকস। হ্যাম্পশায়ার ইংল্যান্ডের টি-২০ ব্লাস্টের অন্যতম সফল দল।

রংপুর রাইডার্স ও হ্যাম্পশায়ার হকসসহ টুর্নামেন্টটিতে অংশ নেবে স্বাগতিক ক্যারিবীয় দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) লাহোর কালান্দার্স, অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলা ভিক্টোরিয়ান ক্রিকেট দল।

টুর্নামেন্টটির প্রথম রাউন্ডে প্রতিটি দলই একে অপরের মুখোমুখি হবে। নিজেদের দ্বিতীয় ম্যাচে রংপুর ১ ডিসেম্বর মুখোমুখি হবে ভিক্টোরিয়ার। এ ছাড়া ৪ ডিসেম্বর গায়ানা এবং ৫ ডিসেম্বর রংপুরের প্রতিপক্ষ লাহোর।

গায়ানা সরকারের পরিকল্পনায় শুরু হতে যাওয়া গ্লোবার সুপার লিগের সব ম্যাচই হবে গায়ানা প্রভিডেন্স স্টেডিয়ামে। পাঁচ দলের মধ্য থেকে চার দল যাবে সেমিফাইনালে। এরপর আগামী ৭ ডিসেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!