AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যেখানে সবার ওপরে মিরাজ


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০২:৪১ পিএম, ২৪ অক্টোবর, ২০২৪
যেখানে সবার ওপরে মিরাজ

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ দল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টেও হেরেছে টাইগাররা। দল ব্যর্থ হলেও অনবদ্য এক রেকর্ড গড়েছেন বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রে ৫০০ রান ও ৩০ উইকেটের ‘ডাবল’ মাইলফলক স্পর্শ করেছেন মিরাজ। সদ্য সমাপ্ত মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ফিফটি করে টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২০২৫ চক্রে ৫০০ রান ছাড়িয়ে যান তিনি।

এছাড়া এই চক্রে মিরাজের ৩০ উইকেট হয়েছে বাংলাদেশ দলের সর্বশেষ ভারত সফরেই। এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০১৯-২০২১ চক্রে এমন রেকর্ড গড়েছিলেন বেন স্টোকস। ইংল্যান্ডের অধিনায়ক ১৩৩৪ রানের সঙ্গে নিয়েছিলেন ৩৪ উইকেট।

২০২১-২০২৩ চক্রেও এই ‘ডাবলে’ নাম ছিল স্টোকসের। তিনি ৯৭১ রানের সঙ্গে নিয়েছিলেন ৩০ উইকেট। সেবার ভারতের রবীন্দ্র জাদেজা ৭২১ রান ও ৪৭ উইকেট নিয়েছিলেন।

চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপে মিরাজই এখন পর্যন্ত ৫০০ রান ও ৩০ উইকেট নিয়েছেন। শুধু তাই নয়, এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান এবং  উইকেটও মিরাজের।

৯ ম্যাচ খেলা ৪৭৮ রান করা মুমিনুল হক আছেন মিরাজের পর। ৪ শর ঘরে আছেন মুশফিকুর রহিম (৪৫২) ও নাজমুল হোসেন (৪৩৮)। বোলিংয়ে ৬ ম্যাচে ২৪ উইকেট নিয়ে মিরাজের পর আছেন তাইজুল ইসলাম।

বোলারদের মধ্যে শীর্ষে আছেন ১১ ম্যাচে ৫৪ উইকেট নেয়া রবিচন্দ্রন অশ্বিন। ১৮ ম্যাচ খেলে ১৭১২ রান করা জো রুট টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রের সর্বোচ্চ রান সংগ্রাহক। 
 

একুশে সংবাদ/ এস কে
 

Link copied!