AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাফুফের ৬১ কোটি টাকার বাজেট পাশ হয়নি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:৫০ পিএম, ২৬ অক্টোবর, ২০২৪
বাফুফের ৬১ কোটি টাকার বাজেট পাশ হয়নি

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয়েছে বাফুফে নির্বাচন। দুপুর ২টা থেকে শুরু হওয়া এই নির্বাচনে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটাধিকার প্রয়োগ করবেন ১৩৩ জন কাউন্সিলর। কিন্তু এর আগে ১১ থেকে ১ পর্যন্ত চলেছে সাধারণ সভা। যেখানে অনুমোদন দেওয়া হয়নি ২০২৫ সালের প্রস্তাবিত ৬১ কোটি টাকার বাজেট।

এ প্রসঙ্গে বাফুফের বর্তমান সহ-সভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান বার্ষিক সাধারণ সভা শেষে বলেন, আজ ২০২৫ সালের প্রস্তাবিত বাজেট উথাপিত হয়েছিল। ডেলিগেটরা এটি পরবর্তী কমিটিকে অনুমোদন নেয়ার জন্য রেফার করেছেন।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হচ্ছেন ইমরুল হাসান। তাই শুরুতেই নতুন চ্যালেঞ্জের মুখে নতুন কমিটিকে এজিএম বা ইজিএম করে বাজেট পাশ করতে হবে।

বাজেট পাশ না হওয়ার ক্ষেত্রে বাফুফের ফিন্যান্স বিভাগের দায়ের প্রশ্নে ইমরুল বলেন, আসলে বিষয়টি এ রকম নয়। আমাদের ডেলিগেটরা এটি নতুন কমিটির কাছে পাস করাতে চেয়েছে।

৬১ কোটি টাকার এই বাজেটে আয় দেখানো হয়েছে ৪৭ কোটি। আর ১৪ কোটি টাকা ঘাটতি বাজেট। বাজেট পাস না হওয়ার পাশাপাশি আর্থিক বিষয়াদি নিয়ে ময়মনসিংহ বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান বলেন, বাজেটে জেলা ফুটবল নিয়ে কিছু নেই। আয়-ব্যয়ের হিসাব নিয়েও অনেক আপত্তি রয়েছে।

শরীয়তপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কাউন্সিলর মোজাম্মেল হক চঞ্চল সিলেটে বাফুফে একাডেমির জন্য ফিফার ৭ লাখ ডলারের হিসাবের বিষয়টি পুনরায় উথাপন করেন। আজকের এজিএমে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব আমিনুল ইসলাম বক্তব্য রাখেন। বিগত সময়ে জাতীয় ক্রীড়া পরিষদের কোনো কর্মকর্তা বাফুফে সভায় বক্তব্য রাখেননি৷

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব ফিফার স্পিরিটকে সম্মান রেখেই বাফুফের বিদ্যমান গঠনতন্ত্রে প্রয়োজনীয় সংস্কারের তাগিদের পাশাপাশি বাফুফের সুশাসন প্রতিষ্ঠার ব্যাপারেও জোর দেন। সচিবের এমন বক্তব্য স্বাগত জানিয়েছেন ইমরুল।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে এমন বক্তব্য আমাদের জন্য উদ্দীপনামুলক। আমরাও সরকারের সঙ্গে সুসম্পর্ক রেখে ফুটবল পরিচালনা করতে চাই।

বাফুফে সভাপতি হিসেবে শেষদিনে আজ যোগ্য-প্রার্থীদের বাছাই করার জন্য কাউন্সিলরদের অনুরোধ জানান কাজী সালাউদ্দিন।

 

একুশে সংবাদ/আর/ট/এন


 



 

Link copied!