AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রিয়ালের মাঠে বর্ণবাদী আচরণের শিকার ইয়ামাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:৫৫ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
রিয়ালের মাঠে বর্ণবাদী আচরণের শিকার ইয়ামাল

কয়েক বছর ধরেই স্পেনে বর্ণবাদী আচরণের শিকার হচ্ছেন ফুটবলাররা। বিশেষ করে অ্যাওয়ে ম্যাচে বেশ আতঙ্কেই থাকতে হয় কিছু খেলোয়াড়দের। যার প্রতিবাদে সবচেয়ে বেশি সরব ছিলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র। এবার তাদের মাঠেই বর্ণবাদী আচরণের শিকার হয়েছে বার্সেলোনার তরুণ তারকা লামিন ইয়ামাল। 

শনিবার (২৬ অক্টোবর) রাতে লা লিগার হাইভোল্টেজ ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে ৪-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। রবার্ট লেভানদোভস্কির জোড়া গোলের পর দলের হয়ে তৃতীয় গোলটি করেন ইয়ামাল।

এরপর গোল উদযাপনের সময় একেবারে সামনের সারিতে থাকা একজন ভক্তের দ্বারা বর্ণবাদী আচরণের শিকার হন ইয়ামাল। সেই ঘটনার ছবি ও ভিডিও এরমধ্যেই সংগ্রহ করেছে লা লিগা কমিটি এবং অ্যান্টি-ভায়োলেন্স কমিশন।ইয়ামালকে ‘ফাকিং ব্ল্যাক’, ‘ফাকিং মুর’ এবং ‘ট্রাফিক লাইটে গিয়ে রুমাল বিক্রি কর’ এমন কিছু বাক্য ব্যবহার করেন সেই ব্যক্তি; যা সামাজিক মাধ্যমগুলোতে প্রচারিত ভিডিওগুলোতে স্পষ্টভাবে শোনা গেছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভো জানিয়েছে, এ ঘটনার যথাযথ ব্যবস্থা নেবে লা লিগা কর্তৃপক্ষ। ঘটনার নিন্দা জানিয়ে এবং অপরাধীদের চিহ্নিত করার জন্য তদন্ত শুরু করার ঘোষণা দিয়ে এরমধ্যেই একটি জোরালো বিবৃতি জারি করেছে রিয়াল মাদ্রিদও।

রিয়াল মাদ্রিদ তাদের বিবৃতিতে লিখেছে, ফুটবল এবং খেলাধুলায় বর্ণবাদ, জেনোফোবিয়া বা সহিংসতাকে বোঝায় এমন যেকোনো ধরনের আচরণের তীব্র নিন্দা করে রিয়াল মাদ্রিদ এবং গভীরভাবে অনুতপ্ত। গত রাতে স্টেডিয়ামের এক কোণে কয়েকজন ভক্তের দ্বারা উচ্চারিত অপমানমূলক এই দুঃখজনক এবং ঘৃণ্য অপমানের অপরাধীদের সনাক্ত করার জন্য একটি তদন্ত শুরু করেছে, যাতে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা যায়।

উল্লেখ্য, এল ক্লাসিকোতে টানা চার হারের পর জয়ের স্বাদ পেয়েছে বার্সেলোনা। এতে ১১ ম্যাচে ১০ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

একুশে সংবাদ/ এস কে

Link copied!