AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেন হাগ বরখাস্ত, ইউনাইটেডের নতুন কোচ নিস্টলরয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:৫২ পিএম, ২৮ অক্টোবর, ২০২৪
টেন হাগ বরখাস্ত, ইউনাইটেডের নতুন কোচ নিস্টলরয়

একের পর এক ব্যর্থতার দায় কাঁধে নিয়ে অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের পর থেকে বরখাস্ত হলেন এরিক টেন হাগ।অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পেয়েছেন তারই সহকারী এবং রেড ডেভিলদের সাবেক স্ট্রাইকার রুড ফন নিস্টলরয়।

ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের কাছে ২-১ গোলে ম্যানচেস্টার ইউনাইটেড পরাজয়ের প্রেক্ষিতে টেন হাগ বরখাস্ত হলেন। বর্তমানে লিগে রেড ডেভিলরা পয়েন্ট টেবিলের ১৪তম স্থানে রয়েছে। টেন হাগের অধীন ১২৭ ম্যাচে ৭০ জয়, ২৩ ড্র ও ৩৪ ম্যাচ হেরেছে ইউনাইটেড। গোল করেছে ২১৬টি, হজম করেছে ১৬৩টি।

ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে বহা হয়, আমাদের সঙ্গে তার সময়কালে এরিক যা করেছে সেজন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতের জন্য তার মঙ্গল কামনা করছি। রুড ফন নিস্টেলরয় অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসাবে দলের দায়িত্ব নেবেন। বর্তমান কোচিং দল তার সঙ্গে থাকবে এবং এই সময়ের মধ্যে স্থায়ী কোচ নিয়োগ দেওয়া হবে।’

২০২২ সালের এপ্রিলে ইউনাইটেড কোচের দায়িত্ব নেন টেন হাগ। ইউরোপে দ্বিতীয় সারির ক্লাব টুর্নামেন্টে ইউরোপা লিগেও দলটি ধুঁকছে, ৩৬ দলের মধ্যে তাঁদের অবস্থান ২১তম।

টেন হাগ ইউনাইটেড কোচ হিসেবে নিজের আগের দুই মৌসুমে দুটি ট্রফি জিতেছেন । ২০২২-২৩ মৌসুমে জিতেছেন লিগ কাপ এবং গত মৌসুমে জিতেছেন এফএ কাপ। ওয়েম্বলি স্টেডিয়ামে গত মে মাসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে এফএ কাপের সেই ফাইনালে ইউনাইটেডের ২-১ গোলে জয়ের পর ডাচম্যানের চাকরি কোনোমতে টিকে যায়।

আরেক ডাচম্যান নিস্টলরয় টেন হাগের সহকারী হিসেবে গত মৌসুমে যোগ দেন । ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ইউনাইটেডে খেলে লিগ, এফএ কাপ ও কমিউনিটি শিল্ড জিতেছেন ৪৮ বছর বয়সী সাবেক এই স্ট্রাইকার।

২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসন কোচের দায়িত্ব থেকে অবসর নেওয়ার পর এখন ষষ্ঠ স্থায়ী কোচ খুঁজবে ইউনাইটেড। ডাগ আউটে সাফল্যের মুখ দেখলে স্থায়ীভাবে পদটা নিস্টলরয় পেতে পারেন।

একুশে সংবাদ/ এস কে

Link copied!