AB Bank
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জন, শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


Ekushey Sangbad
ক্যাম্পাস প্রতিনিধি
০১:৪৪ পিএম, ৯ আগস্ট, ২০২৩
বুয়েটে ক্লাস-পরীক্ষা বর্জন, শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে আজীবন বহিষ্কৃত আশিকুল ইসলাম বিটুর ক্লাসে ফেরার ঘটনায় সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করে অডিটরিয়ামের সামনে জড়ো হয়ে অবস্থান কর্মসূচি পালন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা।

 

বুধবার (৯ আগস্ট) দুপুর সাড়ে বারোটার দিকে সব একাডেমিক কার্যক্রম বর্জন করে কর্মসূচি পালন শুরু করেন তারা। বুয়েট  করছেন শিক্ষার্থীরা।

 

আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত শিক্ষার্থী ক্লাসে ফেরার ঘটনায় বুয়েট প্রশাসনের পক্ষ থেকে এখনও দৃশ্যমান কোনো পদক্ষেপ আসেনি। ফলে শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রম বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছে।

 

তবে অবস্থান কর্মসূচি ও ক্লাস বর্জনের বিষয়ে আনুষ্ঠানিক বক্তব্য চাইলে কথা বলতে কোনো শিক্ষার্থীই রাজি হননি। দুপুর ২টার পর আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলে এই কর্মসূচির ব্যাপারে জানানো হবে বলেও জানান অনেকে।

 

মূলত, আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েট থেকে আজীবন বহিষ্কৃত মো. আশিকুল ইসলাম বিটু ২০২১ সালের ২২ মে কেমিকৌশল’১৭ ব্যাচের একটি কোর্সের অনলাইন ক্লাসে উপস্থিত হন। সে সময় শিক্ষার্থীরা বিষয়টি নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখায়। কিন্তু সম্প্রতি এই শিক্ষার্থীকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭তম ব্যাচের সঙ্গে আরেকটি ক্লাসে যোগ দিতে দেখা যায়

 

একুশে সংবাদ/ঢ/এসএপি

Link copied!