AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুবিতে ‘কেইউসিসি এডুকেশন এক্সপো ১.০’ অনুষ্ঠিত


Ekushey Sangbad
পাপড়ি খানম, খুলনা বিশ্ববিদ্যালয়
০৮:২৯ পিএম, ২০ আগস্ট, ২০২৩
খুবিতে ‘কেইউসিসি এডুকেশন এক্সপো ১.০’ অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ও ছাত্রবিষয়ক পরিচালক দপ্তরের সার্বিক সহযোগিতায় ‘কেইউসিসি এডুকেশন এক্সপো ১.০’ অনুষ্ঠিত হয়।

 

রোববার (২০ আগস্ট) সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই এডুকেশন এক্সপো উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের চতুর্থ তলায় আয়োজিত এই এডুকেশন এক্সপোর বিভিন্ন স্টল ঘুরে

দেখেন।

 

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দক্ষ দেশপ্রেমিক জনশক্তি গড়ে তোলার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সেভাবেই গড়ে তোলা হচ্ছে। যুগের সাথে তাল মিলিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানের উন্নয়ন ঘটছে। শিক্ষার্থীরা এখন শিক্ষা ও গবেষণার পাশাপাশি কো-কারিকুলা ও এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসেও আগ্রহী। এটা অত্যন্ত আশাব্যঞ্জক।

তিনি বলেন, যে সকল শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে চায় তাদের জন্য এই এক্সপো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আমি এই সুন্দর আয়োজনকে স্বাগত জানাই।

 

তিনি খুলনা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব ও ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরকে এই এডুকেশন এক্সপো আয়োজনের জন্য এবং এক্সপোতে অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান। 

 

এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, সহকারী ছাত্র বিষয়ক পরিচালক মোহাম্মদ রাকিবুল হাসান সিদ্দিকী, উপাচার্যের সচিব সঞ্জয় সাহা, ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহরিয়ার ইসলাম, সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলামসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষার্থী এবং মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ এডুকেশন এক্সপোতে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক বিভিন্ন দেশভিত্তিক ১৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। যেখানে ওই দেশসমূহে উচ্চশিক্ষা বিষয়ক যাবতীয় প্রয়োজনীয় তথ্যাদি সরবরাহ করা হয়। এর পাশাপাশি আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে দিনব্যাপী উচ্চশিক্ষা বিষয়ক বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়।

 

একুশে সংবাদ/সা.হ.প্র/জাহা

Link copied!